× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বদরগঞ্জে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি

১০ মার্চ ২০২৪, ১৮:১৩ পিএম

রংপুরের বদরগঞ্জে মুহম্মদ আব্দুল আলীম উদ্দিন ফাউন্ডেশন উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

রবিবার (১০ মার্চ) দুপর ২টায় বদরগঞ্জ উপজেলার দামোদরপুর ইউনিয়নের গোপালপুর শেখেরহাঠ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ-শিশু শ্রেণির সকল শিক্ষার্থীদের সহ সকল শ্রেনীর মেধাবী শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাগ ও স্কেল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার  শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর জেলা সহকারী শিক্ষা অফিসার মো . মমিনুল ইসলাম ও মো. আনারুল ইসলাম, দামোদরপুর ইউপি পরিষদের চেয়ারম্যান শেখ আবু বক্কর সিদ্দিক, গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ একরাম শাহ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজমুল হক এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যগণ সহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন আলীম উদ্দিন ফাউন্ডেশনের সভাপতি স্বাত্ত্বিক শাহ্ আল মারুফ, সদস্য আলীম উদ্দিনের দুই মেয়ে শাহানা পারভীন বিথি, নিশাত নিগার করবী ও শিক্ষার্থীদের অভিভাবক। এবারে আলীম উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে বিদ্যালয়ে মোট ১৩৫ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

উল্লেখ্য, বিশিষ্ট শিক্ষাবিদ ও রংপুর সাহিত্য- সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মুহম্মদ আব্দুল আলীম উদ্দিন রংপুরের বদরগঞ্জ উপজেলার বারোবিঘা গ্রামে। তাঁর বাবা মরহুম মজেতুল্লাহ, মা মরহুমা আজিমু ন্নেছা। তিনি এক ছেলে ও তিন মেয়ে সন্তান, নাতি-নাতনি, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি রংপুর মহানগরের নুরপুর এলাকার নিভৃত নিলয় নিবাসে তিনি বসবাস করতেন। মুহম্মদ আলীম উদ্দীন রংপুর কারমাইকেল কলেজের বাংলা বিভাগের অধ্যাপক হিসেবে শিক্ষাক্ষেত্রে সাফল্যের জন্য অর্জন করেছেন ২০০০ সালের শ্রেষ্ঠ শিক্ষকের সম্মান। তিনি শিক্ষাবিদ হিসেবে চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিন স্মৃতি পদক পান। এ ছাড়াও তাঁর অর্জনের তালিকায় রয়েছে নাগরিক নাট্যগোষ্ঠী-২০০১, ছান্দসিক ২০০২ ও জলুলার ২০০২ সাহিত্য পদক, নিখিল ভারত বঙ্গসাহিত্য সম্মেলন পদক ২০০৪, সাধক কবি হেয়াত মামুদ পদক ২০০৬, শ্রেষ্ঠ বেতার ব্যক্তিত্ব পদক ২০০৮, সরকারি কর্মচারী পরিষদ পত্রিকা কর্তৃক সফল হবে বলে শ্রেষ্ঠ্য রম্য রচনা পদক ২০০৬, রংপুর পৌরসভা কর্তৃক শিক্ষাবিদ পদক ২০০৯ এবং শিক্ষাবিদ পদক ২০১১, একুশে বইমেলা সম্মাননা স্মারক ২০১০, খেরাজ আলী স্মৃতি পদক ২০১৭, সম্মিলিত লেখক সমাজ কর্তৃক গুণিজন সম্মান ২০১৭, ক্রাউন সিমেন্ট গুনিজন সংবর্ধনা ২০১৬, নিউইয়র্ক প্রবাসী শিক্ষার্থী কর্তৃক গুণীজন সম্মাননা ২০১৭ সহ আরও অনেক সম্মাননা। মুহম্মদ আব্দুল আলীম উদ্দীন এর জীবনী বাংলা একাডেমি লেখক অভিধানের অন্তর্ভুক্ত রয়েছে। তিনি বাংলা একাডেমির জীবন সদস্য ছিলেন। অবসর জীবনে তিনি লেখালেখিতে নিবেদিত ছিলেন। তাঁর লেখা গদ্য, কাব্য, প্রবন্ধ ও ছড়ার অনেক গ্রন্থ রয়েছে। তিনি গবেষণাধর্মী লেখক ছিলেন। আব্দুল আলীম উদ্দীন ২০২১ সালের ৮ আগস্ট রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর জ্বর, কাশি ও শ্বাসকষ্ট থাকলেও চিকিৎসা গ্রহনের পর তিনি করোনা নেগেটিভ ছিলেন। সেখানে টানা এগারো দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় সন্ধ্যায় তিনি মৃত্যুবরণ করেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.