× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নওগাঁয় বিদ্যুতের আগুনে ভস্মীভূত বসতঘর

নওগাঁ প্রতিনিধি

১৩ মার্চ ২০২৪, ১৩:৫৬ পিএম

নওগাঁ সদর উপজেলার হাসাইগাড়ী ইউনিয়নের নামা হাতাস গ্রামে বিদ্যুতের তার থেকে আগুন লেগে একটি বসতঘর ভস্মীভূত হয়ে গেছে। আগুনের ঘরে থাকা নগদ অর্থ সোনা চান্দী জমির দলিলসহ আসবাপত্র পুড়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বুধবার সকাল ১০টার সময় সদর উপজেলার নামা হাতাস খাড়া পাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রেণ আনেন। এতে প্রায় আট লাখ টাকার ক্ষতি হয়েছে বলে বাড়ির মালিক কুরানো বাবু জানান। 

আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারটি আরও জানায়, বুধবার সকাল ১০ দশটার দিকে টিনের ঘরের সাথে লেগে থাকা ২৪০ ভোল্টেজ আবাসিক লাইনের বিদ্যুতের ড্রপ তার থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে তাদের চিৎকার শুনে প্রতিবেশীরা পানি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

সাহায্যকারী জাহিদুলসহ প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের খবর পেয়ে যখন এখানে আসি তখন দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে।  বিদ্যুৎতের আগুনে নগদ অর্থ সোনা চান্দী জমির দলিলসহ আসবাপত্র পুড়ে যাওয়ার কারণে তার পরিবার এখন চরম ক্ষতিগ্রস্ত। 

ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও জনপ্রতিনিধিরা আর্থিক সহায়তা প্রদান করে এই দুঃসময়ে পাশে দাঁড়ালে হয়তো পরিবারটি বেচে থাকার আসা খুঁজে পাবে তাই সকলকে এগিয়ে আসার আহব্বান জানান তিনি।

সব হারিয়ে সর্বশান্ত কুরানো বাবুর স্ত্রী ববি রাণী জানান, আমার স্বামী অন্যের জমিতে দিনমজুর খাটে। সকালে বের হয়ে যায়। আমি সকালে খড়ি আনতে বিলে যায়, বিল থেকে খড়ি নিয়ে এসে বাচ্চাকে গোছল করানোর সময় খবর পেয়ে ছুটে এসে দেখি আমাদের বসতঘর আগুনে পুড়ছে। ঘরে থাকা আনুমানিক ১ লাখ টাকা সোনা চান্দী ও আসবাবপত্রসহ কোনকিছুই বের করা সম্ভব হয়নি।

বাড়ির মালিক কুরানো বাবু বলেন,আগুনে পুড়ে সব হারিয়ে আমি এখন সর্বশান্ত আমার শেষ সম্বলটুকু পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে আমার কৃষি কাজ করে উপার্জিত অর্থ ও আসবাপত্র পুড়ে ছাই হয়ে গেছে এখন আমি স্কুল পড়ুয়া মেয়ে ছোট ছেলে সন্তান ও স্ত্রীকে নিয়ে রাস্তায়।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম (কারিগরি), সদর দপ্তর, প্রকৌঃ মোঃ লুৎফুল হাসান সরকার বলেন,  বসত ঘরে শর্ট সার্কিটে  আগুন লাগার ঘটনা শুনলাম, ইলেকট্রিক পোল থেকে মিটার পর্যন্ত কোন ঘটনার বিষয়ে আমরা বলতে পারি তার বাহিরে কথা আমাদের পক্ষে সম্ভব নয়, বিভিন্ন ভাবে শর্ট সার্কিটে আগুন লেগে থাকে। আমরা আগুনের বিষয়ে জানতে পারলে সাথে সাথে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে থাকি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.