× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিলেটে ভুয়া চিকিৎসক আটক

সিলেট ব্যুরো

১৩ মার্চ ২০২৪, ১৪:০২ পিএম

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে ভুয়া এমবিবিএস ডিগ্রি ধারী এক ডাক্তারকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার (১২ মার্চ) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাকে আটক করে। তিনি ঘোয়াইনঘাটের সোনিয়া ডায়াগনস্টিক সেন্টার নামক প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। 

আটককৃত ভুয়া ডাক্তার সাদিয়া আক্তার (৪৩) ঢাকার মিরপুর শেওড়াপাড়া এলাকার মুহিত খানের মেয়ে। 

এ ঘটনায় ভুয়া এমবিবিএস ডাক্তারের কর্মরত প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা ও ফার্মেসিকে ৫০ হাজার টাকাসহ মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  একইসঙ্গে বিভিন্ন অনিয়ম আর অব্যবস্থাপনার কারণে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। 

অভিযানে অংশ নেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কিশলয় সাহা, ডা. সাবিনা আক্তার, থানার এসআই এমরুল কবিরসহ পুলিশ সদস্যরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. কিশলয় সাহা জানান, ডা. সাদিয়া চৌধুরী সিম্মি নামের একজন চিকিৎসক মালয়েশিয়ায় থাকেন। তার নাম পরিচয় ব্যবহার করে ভুয়া চিকিৎসক সাদিয়া আক্তার দীর্ঘদিন ধরে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা দিয়ে আসছেন। খবর পেয়ে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ওই ভুয়া চিকিৎসককে আটক করেছে। একইসঙ্গে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা এবং ফার্মেসিকে ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।


সিলেটে আগুনে পুড়ে ছাই ২ বসতঘর

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ২টি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার ৫নং পূর্ব আলীরগাঁও ইউনিয়নের নয়াগ্রাম উত্তর গ্রামের আব্দুল মতিনের বাড়িতে এ ঘটনা ঘটে। 

আগুনে নগদ টাকা, আসবাবপত্র, ধান-চাউল, জামা কাপড় পুড়ে ছাই হয়ে গেছে। সেই সঙ্গে গোয়াল ঘরে থাকা ২টি গরু পুড়ে মারা গেছে। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে জানিয়েছেন বাড়ির মালিক আব্দুল মতিন।

তিনি বলেন, পরিবারের লোকজন নিয়ে ইফতার করে তারাবির নামাজের প্রস্তুতি নিচ্ছিলাম। হঠাৎ করে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত ঘরের চারদিকে ছড়িয়ে পড়ে। এতে দু’টি গরুসহ ঘরের আসবাবপত্র, ধান-চাল, জামাকাপড় সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে, আগুন লাগার পর স্থানীয় জনতা নেভাতে চেষ্টা করেও ব্যর্থ হন। পরে জৈন্তাপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলেও আগেই বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

জৈন্তাপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বায়েজিদ বলেন ঘটনাস্থল ফায়ার স্টেশন থেকে অনেক দূরে। এরপরও তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.