× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা নিতে হবে: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সিলেট ব্যুরো

১৭ মার্চ ২০২৪, ১৫:২০ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছোটবেলা থেকেই ছিলেন নির্ভীক, স্পষ্টভাষী, এবং একজন আদর্শ নেতৃত্ববাদী। মানুষের প্রতি ভালোবাসা, সহমর্মিতা, পরোপকার এবং দানশীলতায় তিনি ছিলেন এক উজ্জ্বল দৃষ্টান্ত। টুঙ্গিপাড়ার সেই ছোট্টশিশু (খোকা) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও কর্ম থেকে শিশু-কিশোরদের, ছাত্রছাত্রীদের শিক্ষা নিতে হবে।

রবিবার সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনী নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

   বঙ্গবন্ধুর হাত ধরে পৃথিবীর ইতিহাসে বাংলাদেশের উদয় হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আগে কেউ না চেনা বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। যার ফলশ্রুতিতে বাংলাদেশ এখন মাথা উঁচু করে সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলছে দুর্বার গতিতে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের ঠিকানায়। আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ, তাই তাদেরকে এ অগ্রযাত্রায় ভূমিকা রাখার জন্য প্রস্তুত করতে হবে। 

বঙ্গবন্ধুর মত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শিশু-কিশোরদের ভালোবাসেন উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শিশুদের জন্য শিশু সুরক্ষা আইন, পড়াশোনা নিশ্চিতকল্পে উপবৃত্তিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করে আসছেন। এছাড়াও শিশুদের বিজ্ঞানমনস্ক করে তুলতে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবসহ বিভিন্ন অত্যাধুনিক মিউজিয়াম স্থাপন করেছেন। শিশুরা যাতে এসব সুবিদাগুলো গ্রহণ করে পড়াশোনা, খেলাধুলা ও বিজ্ঞানচর্চার সঠিক পরিবেশ পেয়ে আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সেজন্য শিক্ষকমণ্ডলী ও অভিভাবকদের সচেষ্ট থাকার আহবান জানান তিনি। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সভায় বক্তৃতা করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি, ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, পিপিএম-সেবা, পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, পিপিএম-সেবা, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল ও বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ প্রমুখ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.