× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাবুর হাটের অগ্নিকাণ্ডে তদন্ত কমিটি গঠন

নরসিংদী প্রতিনিধি

১৭ মার্চ ২০২৪, ১৮:০৪ পিএম

নরসিংদীর সেখেরচর বাবুর হাটে ১৬ মার্চ গভীর রাতে অগ্নিকান্ডের ঘটনায় ২৪টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন ৩২ জন ব্যবসায়ী।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণে আনতে নরসিংদী, পলাশ, মাধবদী ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের মোট চারটি ইউনিট কাজ করে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত সম্পর্কে কিছুই জানা যায়নি। অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাত দুইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাবৃন্দ। অগ্নিকান্ডের ঘটনায় আজ রোববার আগুনের উৎস অনুসন্ধান, স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা এবং সুপারিশ প্রণয়নে নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজস্ট্রেট চিত্রা শিকারীকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট এ কমিটিতে রয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ, ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শিমুল মোঃ রাফি, শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন। কমিটিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরীন সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এই কমিটি আগামী ৭ দিনের মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্র জানায়।

উল্লেখ্য, মাত্র সাড়ে ৪ মাস আগে বিগত বছরের ২৯ অক্টোবর শেখেরচর-বাবুরহাটে এ যাবৎকালের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে যায়। ব্যবসায়ীদের সেই ক্ষতির রেশ  কাটতে না কাটতেই শেখেরচর-বাবুরহাটে আবারও অগ্নিকান্ডের ঘটনা মর্মাহত ব্যবসায়ীরা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.