× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সেমাই ও মিষ্টিতে রঙ ব্যবহার, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

রংপুর ব‌্যু‌রো

১৯ মার্চ ২০২৪, ১৪:০৭ পিএম

ক্ষতিকর রং ব্যবহার করে সেমাই, বুন্দিয়া ও মিষ্টি তৈরির অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রংপুর। এ সময় বিপুল পরিমান রঙ ও অন্যান্য দ্রব্য ধ্বংস করা হয়।

সোমবার (১৮ মার্চ) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রংপুর ও মেট্রোপলিটন ডিবি পুলিশ এই অভিযান পরিচালনা করেন। বিষয়টি রাত ৯ টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছেন মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনা। 

পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে বিকেলে সাড়ে ৪ টার সময় রংপুর নগরীর হারাগাছা থানার সিগারেট কোম্পানি এলাকার বৈশাখী মিষ্টি মেলার কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় অস্থাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ও মাত্রাতিরিক্ত রং ব্যবহার করে মিষ্টি তৈরী ও বুন্দিয়া তৈরী করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারা অনুযায়ী ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিপুল পরিমান রং ও অন্যান্য দ্রব্য ধ্বংস করা হয়।

এর আগে বিকেল সাড়ে ৩টায় একই থানার বাহার কাছনায় নাহার লাচ্চা সেমাই কারখানায় অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রংপুর। পরে অস্থাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন রং ব্যবহার করে লাচ্ছা সেমাই তৈরীর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এই অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর, রংপুর বিভাগীয় উপ-পরিচালক আজাহারুল ইসলাম এবং সহায়তা করে মেট্রোপলিটন পুলিশের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ছালেহ্ আহাম্মদ পাঠান এর নেতৃত্বে ডিবির একটি আভিযানিক দল।

রমজান সমাসব্যাপী নকল ও ভেজাল খাদ্য দ্রব্য প্রস্তুত ও বিক্রয়ের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.