× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরে সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে ডাকা মানববন্ধনে বাধা

রংপুর ব্যুরো

১৯ মার্চ ২০২৪, ১৮:৫৪ পিএম

রংপুরের গঙ্গাচড়ায় সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় জড়িত ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় সাংবাদিকেরা। মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে গজঘন্টা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিয়াকত আলীর অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার সুষ্ঠু তদন্তে প্রশাসনসহ দুদকের প্রতি আহ্বান জানানো হয়।

মঙ্গলবার (১৯ মার্চ) বেলা সাড়ে বারোটায় গঙ্গাচড়া বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানান স্থানীয় সাংবাদিকরা। এসময় তারা মানববন্ধনে বাধা দেয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

গঙ্গাচড়ার জয়দেব বাইতুল আরশ জামে মসজিদের সরকারি বরাদ্দের অর্থ আত্মসাতের সংবাদ প্রকাশ করায় ক্ষুদ্ধ হয়ে উঠে গজঘণ্টা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিয়াকত আলী। ওই সংবাদ প্রকাশের পর তার বিরুদ্ধে টিসিবির পণ্য বিতরণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পেয়ে তথ্য সংগ্রহ করতে ইউনিয়ন পরিষদে গেলে একুশের সংবাদে উপজেলা প্রতিনিধি সাংবাদিক ওয়াসিমুল বারী সিয়ামকে আটকে রেখে লাঞ্ছিত করেন চেয়ারম্যান ও তার লোকজন। একই সঙ্গে ওই সাংবাদিকের ব্যবহৃত মুঠোফোন ও মাইক্রোফেন ভেঙে ফেলেন তারা।এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার মানববন্ধনের আয়োজন করে উপজেলার স্থানীয় সাংবাদিকেরা।

দুপুরে মানববন্ধন করতে সাংবাদিকেরা জিরোপয়েন্টে একত্রিত হলে সেখানে  চেয়ারম্যানের লোকজন বাধা দেয়। একপর্যায়ে মানববন্ধনের ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্টা করাসহ বিভিন্নভাবে সাংবাদিকদের ভয়ভীতি দেখানো হয়। পরে পুলিশের উপস্থিতিতে সংক্ষিপ্ত পরিসরে মানববন্ধন করে এ ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি তুলে ধরেন তারা।  

গঙ্গাচড়া প্রেসক্লাবের সভাপতি আব্দুল মজিদের সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন জাতীয় দৈনিক লাখো কণ্ঠের উপজেলা প্রতিনিধি আব্দুল বারী দুলাল, আমার সংবাদের প্রতিনিধি বাবুল মিয়া, দৈনিক খোলা কাগজের প্রতিনিধি নির্মল রায়, আজকের পত্রিকার প্রতিনিধি আব্দুর রহিম পায়েল, জাতীয় অর্থনীতির প্রতিনিধি আজমীর শরীফ, বাংলাদেশ সমাচারের মিলন মিয়া প্রমুখ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.