× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজাপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপির বিরুদ্ধে অভিযোগ

বাগেরহাট প্রতিনিধি

২১ মার্চ ২০২৪, ১৫:১৮ পিএম

বাগেরহাট জেলা সদরের কাড়াপাড়া ইউনিয়নের রাজাপুর কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) সুবর্ণা তালুকদারের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ তুলেছেন স্থানীয় চিকিৎসা সেবা প্রত্যাশীরা। 

বুধবার (২০ মার্চ) চিকিৎসা সেবা নিতে এসে কমিউনিটি ক্লিনিকের সামনের দরজায় তালা ঝুলানো দেখে এসব অভিযোগ করেন তারা। 

অভিযোগকারীরা জানান, সিএইচসিপি সুবর্ণা তালুকদার রাজাপুর কমিউনিটি ক্লিনিকে যোগদানের পর থেকে বিভিন্ন ধরনের অজুহাতে প্রায়ই কর্ম ক্ষেত্রে অনুপস্থিত থাকেন। এলাকার বিভিন্ন স্থান থেকে রোগীরা এসে ক্লিনিকের দরজায় তালা ঝুলানো দেখে ঘন্টার পর ঘন্টা রাস্তায় বসে থেকে চিকিৎসা নিতে ব্যর্থ হয়ে বাড়ি ফিরে যান। সপ্তাহে দুই একদিন আসলেও ১-২ ঘণ্টা ডিউটি পালন করে মাত্র। ক্লিনিকে সরকারি ওষুধ থাকে না বললেই চলে। এসব বিষয়ে প্রশ্ন করলে রোগীদের উপর ক্ষেপে যান তিনি।

চিকিৎসাসেবা নিতে আসা জোয়ারে কুল এলাকার মনির হোসেন জানান, চিকিৎসা নিতে গিয়ে প্রায়ই ক্লিনিক বন্ধ পেয়েছি। ২/১ দিন খোলা থাকলেও তিনি ওষুধ দিতে পারেন নাই। আর এসব কথা জিজ্ঞাসা করলে তিনি আমাদের উপর বিরক্ত হন। আমাদের সাথে ঝগড়া করেন।

স্থানীয় বাসিন্দা মামুন মোল্লা জানান, সুবর্ণা তালুকদারের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। কর্তৃপক্ষের বিনা অনুমতিতে তিনি ক্লিনিক বন্ধ রাখেন। আসলেও দেরিতে আসেন। রোগীদের সাথে খারাপ ব্যবহার করেন। স্থানীয়রা চিকিৎসা পাচ্ছে না। তার সাথে অনেকবার আলোচনা করেছি। সে খামখেয়ালী। তিনি তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানান।

জানতে চাইলে সুবর্ণা তালুকদার বলেন, ‘আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। সকলের মন রক্ষা করে কাজ করা সম্ভব নয়। দুই একজন আমার প্রতি ক্ষিপ্ত আছে। আমি আজ দাঁত ব্যথার কারণে অফিসে যেতে পারিনি। কমিটির সদস্য মোতালেব সাহেবকে বিষয়টি জানিয়েছি। তবে কর্তৃপক্ষকে জানাইনি এটা আমার ভুল হয়েছে।’

স্থানীয় ইউপি সদস্য ও রাজাপুর কমিউনিটি ক্লিনিকের সভাপতি জাহাঙ্গীর হোসেন লিটন জানান, সুবর্ণা তালুকদারের বিরুদ্ধে অভিযোগ শুনতে আমরা তিক্ত বিরক্ত। স্থানীয়রা সেবা পাচ্ছে না এটাই আসল কথা। তার বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে মনে করেন তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বকসী বলেন, ‘রাজাপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সুবর্ণা তালুকদারের বিরুদ্ধে কিছু অভিযোগ আছে এবং তার পার্সোনাল লাইফেরও প্রবলেম আছে। তাকে আমরা বলেছি ক্লিনিক নিয়ম অনুযায়ী চলতে হবে। তিনি বুধবার ক্লিনিকে যাননি এমন অভিযোগ শুনলাম। অনুপস্থিতির জন্য অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.