× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুরে ২৫০ কেজি ইলিশ জব্দ, ৩০ জেলের জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধি

২১ মার্চ ২০২৪, ১৫:২১ পিএম

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৩০ জন জেলের দেড় লক্ষ টাকা জরিমানা করেছে মৎস্য বিভাগ। 

এসময় অবৈধ দুই লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল, দুইটন বরফ ও ২৫০ কেজি ইলিশ মাছসহ মাছ ধরার সাতটি নৌকা জব্দ করে মৎস্য বিভাগ ও নৌ-পুলিশ। পরে আটক ৩০ জন জেলেকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন পৃথকভাবে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুচিত্র রঞ্জন দাস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মো. রেজা।

বৃহস্পতিবার দুপুরে কমলনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুস অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

রামগতির বড়খেরী নৌ-পুলিশের ইনচার্জ (পরিদর্শক) ফেরদৌস আহমেদ জানান, বুধবার সকাল থেকে বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মো. রেজা ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুসসহ রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যদের সমন্বয়ে কমলনগরের মেঘনা নদীর মতিরহাট, মাতাব্বর হাট মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকারের দায়ে নৌকা, জাল ও মাছসহ ৩০ জন জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের ৫ হাজার করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

পরে জাল পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মাছগুলো গরিবদের মাঝে বিতরণ করা হয়। এছাড়া জেলেদের কাছ থেকে জব্দকৃত সাতটি নৌকা মৎস্য কর্মকর্তার জিম্মায় রাখা হয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.