× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নারায়ণগঞ্জের গাউছিয়া বাজারে দুইশ দোকান পুড়ে ছাই

নারায়ণগঞ্জ প্রতিনিধি

২৪ মার্চ ২০২৪, ১৪:৩৩ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার ভুলতা গোলাকান্দাইল এলাকার গাউছিয়া কাঁচাবাজার ও টিন মার্কেটে আগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে। সেখানে দুই শতাধিক দোকানের শত কোটি টাকার স্হাপনা,নগদ টাকা,স্বর্ন ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (২৩ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের গোলাকান্দাইল এলাকার গাউছিয়া কাঁচাবাজার ও টিন মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।ফায়ার সার্ভিসের কাঞ্চন, আড়াইহাজার, ডেমরা ও পূর্বাচল স্টেশনের মোট ১০টি ইউনিট গিয়ে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে রোববার ভোরে আগুন নিয়ন্ত্রণে নেয়।

স্থানীয়রা জানান, গাউছিয়া কাঁচাবাজারের একটি দোকান থেকে শনিবার রাতে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা আকাশের দিকে উঠে আশপাশ এলাকা আলোকিত করে তুলে। আগুন দ্রুত পুরো কাঁচাবাজার ও টিন মার্কেটে ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়ে মার্কেটের সামনের দিকের কিছু দোকানের মালামাল বের করতে পারলেও ভেতরে থাকা সব দোকান,গুদামের হরেক রকমের মালামাল, টাকা, স্বর্ন পুড়ে ছাই হয়ে গেছে। ক্যামিকেলের ড্রামগুলো বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আতঙ্ক ছড়ায়।

রফিকুল ইসলাম  নামে একটি ফার্মেসী মালিক বলেন, এই মার্কেটে বিভিন্ন পণ্যের তিন শতাধিক দোকান রয়েছে। দুই একটি বাদে সবগুলো দোকান পুড়ে গেছে। সবাই ঈদ উপলক্ষে মালামাল তুলেছিল, সব মাল আগুনে পুড়ে গেছে। ফলে ক' শ কোটি টাকার ক্ষতি হয়েছে।

আব্দুল মজিদ নামে একজন মুদি দোকানী বলেন, মার্কেটে বিভিন্ন রকমের কেমিকেল ও হার্ডওয়্যারসহ সবকিছুর দোকান ছিল। কয়েকটি দোকান বাদে সব দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। অনেকের দোকানের ভিতরে নগদ টাকা,স্বর্ন ছিল।সেগুলোও ছাই হয়ে গেছে। 

ভূলতা ফাড়ীর টহলরত পুলিশের উপ পরিদর্শক উত্তম কুমার দাস বলেন, রাতে বৃষ্টি থামার কিছু সময় পর একটি বৈদ্যুতিক খুঁটিতে স্পার্ক হয়।খুটির স্পার্ক দোকানের চালায় পড়ে আগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। আগুন খুব দ্রুত ছড়িয়ে যায়। দোকানগুলো মুহূর্তের মধ্যে পুড়তে থাকে।স্হানীয়রা চেষ্টা করে ব্যর্থ হয়।ফলে ব্যপক ক্ষয়ক্ষতি হয়।ঘটনার প্রথম দিকেই উর্দ্ধতন কর্তৃপক্ষকে বার্তা দিয়ে জানানো হয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন আহাম্মদ বলেন, আগুনের খবর পেয়ে আমাদের কাঞ্চন, ডেমরা, আড়াইহাজার ও পূর্বাচলের চারটি স্টেশনের ১০টি ইউনিট কাজ করছে। আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আমাদের সদস্যরা প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেন।

ফায়ার সার্ভিসের ইন্সিডেন্ট কমান্ডার ঢাকা বিভাগের উপ-পরিচালক ছালেহ উদ্দিন বলেন, আমাদের ৪টি স্টেশনের ১০টি ইউনিটের ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.