× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নাসিরনগর-সরাইল-লাখাই সড়কের দুটি ব্রিজই ঝুঁকিপূর্ণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

২৪ মার্চ ২০২৪, ১৫:১৫ পিএম । আপডেটঃ ২৪ মার্চ ২০২৪, ১৫:২৩ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন নাসিরনগর উপজেলা সদরের সাথে সরাইল-লাখাই আঞ্চলিক সড়কের সংযোগ রক্ষাকারী দুটি পুরাতন আরসিসি ব্রিজ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। 

ব্রিজগুলো হলো, নাসিরনগর-সরাইল সড়কের দাঁতমন্ডল ব্রিজ ও নাসিরনগর-লাখাই সড়কে আশুরাইল (বেনীপাড়া) মহাখাল ব্রিজ। 

সম্প্রতি সরেজমিনে দেখা গেছে, আশুরাইল (বেনীপাড়া) মহাখাল নামক ব্রীজ মধ্যবর্তী স্থানে সংযোগ থেকে সরে গেছে। ফলে, স্থানচ্যুত হয়ে যাওয়ায় মূল ব্রিজটি হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। 

স্থানীয়রা জানান, নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কে আশুরাইল (বেনীপাড়া) মহাখাল ব্রীজটি অনেক বছরের পুরনো। ব্রীজের মধ্যবর্তী স্থানে হঠাৎ করেই সংযোগ থেকে সরে গেছে। পাশের রেলিংও ভেঙে  পড়েছে। দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ব্রিজটি দিয়ে যানবাহন চলাচল করলেও হঠ্যাৎ করে ব্রীজের মধ্যবর্তী স্থানে সংযোগ সরে যাওয়ায় মনে ভয় নিয়েই চলাচল করছে হাজারো মানুষসহ ভারী যানবাহন। অন্যদিকে, নাসিরনগর-সরাইল সড়কের দাঁতমন্ডল নামক স্থানের ব্রিজটি গতবছর বর্ষার স্রোতে একদিকে হেলে পড়েছে। দীর্ঘ এক বছর যাবৎ জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করলেও আজো মেরামতের কোন উদ্যোগ নেয়া হয়নি। তাই ঝুঁকিপূর্ণ ব্রিজ দু’টি অপসারণ করে এখানে নতুন ব্রীজ নির্মাণ না করলে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরানুল হক ভূঁইয়া জানান, তিনি ডিসি অফিসে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় জেলা প্রশাসকের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে ঝুঁকিপূর্ণ দুটি ব্রিজের বিষয়ে অবহিত করেছেন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.