× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁদপুর কৃষি অফিস থেকে সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ

তুহিন ফয়েজ, মতলব (চাঁদপুর)

২৫ মার্চ ২০২৪, ১৬:২০ পিএম

চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  ভিতর থেকে অফিসের  প্রধান সহকারী মিজানের নেতৃত্বে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

অফিসের প্রধান সহকারী মিজানুর রহমান তার গ্রামের বাড়ি হাজীগঞ্জ থেকে লোক এনে একাধিক  গাছ কর্তন করেন।

জানা যায়, গত ২০/১২/২৩  তারিখে সরকারি ভাবে নিলামের মাধ্যমে হাজীগঞ্জ উপজেলার মোঃ রাজ্জাকের কাছে ৪১ হাজার ৬০০ টাকা মূল্যে   কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিতরের  ৮ টি গাছ বিক্রি করা হয় । এরমধ্যে ছিলো মেহগনি ৭ টি চামুল ১টি। সেই মোতাবেক ঠিকাদারের লোকজন ২২ মার্চ শুক্রবার গাছ কাটতে আসে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রধান সহকারী মিজানুর রহমান তার গ্রামের বাড়ি হাজীগঞ্জ থেকে লোক এনে বেশ কয়েকটি সরকারি গাছ কেটে  ফেলে তার গ্রামের বাড়িতে নেওয়ার প্রস্তুতি নেয়।বিষয়টি দেখতে পেয়ে এলাকার সচেতন লোকজন বাধা দেয়।

এ বিষয়ে সেখানে থাকা একাধিক লেবার বলেন, ভাই আমরাতো কিছুই জানি না। আমাদেরকে মিজান ভাই কাটতে বলেছে। উনি আমাদেরকে নিয়ে আসছে।সেজন্য আমরা কাটতেছি।

অভিযুক্ত প্রধান সহকারী মিজানুর রহমান বলেন, ভাই এগুলোতো তেমন কোন গাছই না।এগুলো হয়তো লাকরী হবে। তাই স্যারের নির্দেশে আমরাই কেটে ফেলছি।

এ বিষয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. সাফায়েত আহমদ সিদ্দিকী বলেন, নিলামের মাধ্যমে বিক্রি হওয়া গাছের বাইরে যদি কোন গাছ কেটে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে  ব্যবস্থা নিবো।তবে তিনি গাছ কাটার কোন নির্দেশ দেননি বলে জানান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.