× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

খাদ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, মৌলভীবাজারে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি

২৫ মার্চ ২০২৪, ১৭:১৮ পিএম

উৎপাদিত খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন সহ বেশকিছু অনিয়মের অভিযোগে মৌলভীবাজার শহরের ৩টি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৫ মার্চ) দুপুরে মৌলভীবাজার মডেল থানা পুলিশের সহায়তায় ও জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুর রহমান এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

এসময় শহরের চৌমুহনা, আদালত সড়ক, শমসেরনগর সড়ক, শ্রীমঙ্গল সড়ক সহ বিভিন্ন জায়গায় খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য  তৈরি , খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে চৌমুহনার রাজমহল সুইটকে ১৫ হাজার টাকা, আদালত সড়কের রিমা সুইটমিটকে ৫ হাজার টাকা ও শ্রীমঙ্গল সড়কের ঐতিহ্যবাহী বেঙ্গল ফুডকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুর রহমান জানান, অভিযানে বেশ কিছু অনিয়মের দায়ে মোট ৩ টি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তিনি জানান, নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতে এমন অভিযান চলমান থাকবে।

এদিকে ভোজ্য পণ্যে দাম বৃদ্ধির অজুহাতে মৌলভীবাজার শহরের অভিজাত খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদিত প্রতিটি খাদ্য পণ্যে অতিরিক্ত দাম বৃদ্ধি করে চলেছে। এ বিষয়ে জানতে চাইলে মো. শফিকুর রহমান বলেন, দাম নির্ধারণ করা আসলে আমাদের দ্বায়িত্ব না তার পরেও থাদ্যে অতিরিক্ত দাম বৃদ্ধির বিষয়টি দেখবো পরবর্তী অভিযানে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.