× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্বাধীনতার দিনে পরিবর্তন হচ্ছে বরেন্দ্র এক্সপ্রেস

চিলাহাটি (নীলফামারী) প্রতিনিধি

২৫ মার্চ ২০২৪, ১৭:২৪ পিএম

উত্তরের সর্বশেষ সীমান্তবর্তী রেলওয়ে স্টেশন চিলাহাটি থেকে রাজশাহী চলাচলকারী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস  ট্রেনের পরিবর্তন হচ্ছে ২৬ মার্চ। দীর্ঘ ৯ বছর চিলাহাটি থেকে চলাচলের পর সাদা রেকে চলাচল করবে ট্রেনটি।

রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী পুরনো রেক বদলে আগামী ২৬ মার্চ থেকে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন ইন্দোনেশিয়ান সাদা রঙের কোচের রেক নিয়ে চলাচল করবে। ইন্দোনেশিয়ান (সাদা) কোচ দিয়ে চিলাহাটি-রাজশাহী-চিলাহাটি রুটে চলাচল করা ৭৩২/৭৩১ নম্বর আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন নতুন মার্শালিংয়ে চলাচলের প্রশাসনিক অনুমোদন দেওয়া হলো।

যা আগামী ২৬ মার্চ (মঙ্গলবার) চিলাহাটি থেকে ছেড়ে আসা ৭৩২ নম্বর ট্রেনের মাধ্যমে কার্যকর হবে। নতুন রেক কম্পোজিশন, মার্শালিং ও আসন সংখ্যা অনুযায়ী ট্রেনে ১২টি কোচ থাকবে। এর মধ্যে ২টি শোভন শ্রেণির আসন যুক্ত ডাইনিং কারে (ডব্লিউইসিডিআর) ৫১টি করে ১০২টি, একটি শীতাতপ নিয়ন্ত্রিত স্লিপার কারে (ডব্লিউজেসি) ৪৮টি, একটি শোভন শ্রেণির আসনসহ পাওয়ার কারে (ডব্লিউইপিসি) ১৬টি, একটি শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ার কোচে (ডব্লিউজেসিসি) ৮০টি, ৭টি শোভন চেয়ার কোচে (ডব্লিউইসি) ৯২টি করে মোট ৬৪৪টি আসন থাকবে। পুরো রেকে মোট আসন হবে ৮৯০টি। চিলাহাটি স্টেশনে রেকের ‘ঠ’ প্রান্তে ইঞ্জিন সংযোজিত হবে। 

উল্লেখ্য, দীর্ঘদিন এই ট্রেনটি রাজশাহী থেকে নীলফামারী চলাচলের পর ২০১৫ সালের ১৫ জানুয়ারি এ টেনটি রাজশাহী-চিলাহাটি চলাচল করছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.