× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

লক্ষ্মীপুর প্রতিনিধি

৩০ মার্চ ২০২৪, ১৬:১৬ পিএম

লক্ষ্মীপুরের রায়পুরে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা বকেয়া বেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে। শনিবার (৩০ মার্চ) সকাল থেকে রায়পুর উপজেলার রাখালিয়া বাজার এলাকায় কারখানার সামনে রায়পুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে শ্রমিকরা অবস্থান নেয়। এতে প্রায় ৩ ঘন্টা আঞ্চলিক মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

খবর পেয়ে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান খান ও  থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার ঘটনাস্থলে ছুটে আসেন। এসময় পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনরত শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়। এদিকে ইউএনও এবং ওসি বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মালিকপক্ষের সঙ্গে কথা বলার পর বেতন-ভাতার সমস্যা সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়।

আন্দোলনকারী কয়েকজন শ্রমিক জানান, শনিবার সকালে শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন, ২ মাসের ওভারটাইম ও ঈদ বোনাস দেওয়ার কথা ছিল। কিন্তু কারখানা মালিকপক্ষ তা না দেয়ায় শ্রমিকরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছে। 

এ ব্যাপারে মালিক পক্ষের কেউ গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হয়নি ।

রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিন মজুমদার বলেন, শ্রমিকরা অবরোধ তুলে নিয়েছে। যানচলাচল স্বাভাবিক রয়েছে। শ্রমিকদের ন্যায্য বেতন-বোনাস দেয়ার বিষয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। আশা করি দ্রুততম সময়ে সমস্যার সমাধান হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.