× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বদরগঞ্জ উপনির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়ন বৈধ

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি

০১ এপ্রিল ২০২৪, ১৬:৩০ পিএম

রংপুরের বদরগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নে উপনির্বাচনে চেয়ারম্যানে পদে মনোনয়নপত্র নিয়েছেন ৪ প্রার্থী। 

সোমবার ১ এপ্রিল সকাল ১১টায় প্রার্থিতা যাচাই-বাছাই করে তিনজনের মনোনয়নপত্র বৈধতা ঘোষণা দেন। 

অপর একজনের  মনোনয়নপত্র ঋন খিলাপি ও নিজের নামে ডিলার থাকায় বাতিল বলে ঘোষণা দেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুর রহিম। 

তবে প্রার্থিতা ফিরে পেতে আগামী ৪ এপ্রিল পর্যন্ত আপিল করতে পারবেন জানিয়েছেন রিটেনিং কর্মকর্তা। নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বী কারা হবেন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

জানা যায়, কুতুবপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী গত ১৭ই ফেব্রুয়ারি অসুস্থ হয়ে মারা গেলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। উপ-নির্বাচনের তফশিল ঘোষণার পর পদটি লাভের জন্য চারজন মনোনয়নপত্র নিয়েছেন তারা হলেন, প্রত্যয় চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরীর স্ত্রী মোছা. রিক্তা খাতুন, মো. শামছুল আলম, মো. খালেদ আহমেদ ও মো.আরিফুল ইসলাম।

প্রত্যয় চেয়ারম্যানের স্ত্রী রিক্তা খাতুন বলেন, আমার স্বামী কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন, তিনি হঠাৎ অসুস্থ হয়ে মারা গিয়েছেন। তাই আমি তার জায়গায় দাঁড়িয়ে ভোটে জয়ী হয়ে ইউনিয়নবাসীর সেবা করতে চাই। এছাড়া আমি কুতুবপুর ইউনিয়ন বাসীর অনুরোধে ভোটে দাঁড়িয়েছি। ইনশাআল্লাহ আমি জয়ী হব।

প্রার্থী শামছুল আলম বলেন, ইতোমধ্যে শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রা শুরু হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যেই আমি কাজ করতে চাই। তাই জয়ের ব্যাপারে আমি আশাবাদী। 

অপর চেয়ারম্যান প্রার্থী খালেদ আহমেদ বলেন, কুতুবপুর ইউনিয়ন সকল প্রকার দুর্নীতি মাদক মুক্ত সহ অসহায় মানুষের সেবা করতে চাই।

বদরগঞ্জ উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো .আব্দুর রহিম বলেন, আগামী ৮ ই এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এরপর ৯ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে।  ২৮ এপ্রিলে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইউনিয়নে ৯টি ভোটকেন্দ্রে ১৯ হাজার ৭৬৩ জন ভোটার  ভোটাধিকার প্রয়োগ করবেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.