× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কেরানীগঞ্জে কৃষিজমির মাটি কাটায় তিনজনকে কারাদণ্ড

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

০১ এপ্রিল ২০২৪, ১৭:৪২ পিএম । আপডেটঃ ০১ এপ্রিল ২০২৪, ১৭:৪৩ পিএম

ঢাকার কেরানীগঞ্জে কৃষিজমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার অপরাধে তিনজনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ৩টি বালুবাহী ট্রাক ও একটি শ্যালো মেশিন জব্দ করা হয়।

সোমবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার বাস্তা ইউনিয়নের কুলমীর চর এলাকায় সরকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিজা খাতুন এ অভিযান পরিচালনা করেন। অভিযানে বাবুল হোসেনের ছেলে আতিক (১৯),  নাজিমুদ্দিনের ছেলে মোতাহার (৫৫) ও বাবুল হোসেনের ছেলে শামীম হোসেন (২৯)সহ প্রত্যকে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিজা খাতুন জানান, বাস্তা ইউনিয়নের কুলমীর চর এলাকার কৃষি জমির মাটি কেটে নিকটস্থ ইটভাটায় পরিবহনের সময় তিনজনকে আটক করা হয়। পরে অবৈধভাবে মাটি কাটা ও পরিবহনের অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী আটক তিনজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সাথে যে সকল মাটি উত্তোলন করা হয়েছে সেগুলো জব্দ করে পুনরায় গর্তে ফেলা হয়।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু রিয়াদ বলেন, ফসলি জমি থেকে কোনো ধরনের মাটি ও বালু উত্তোলন করা যাবে না। কেউ এ ধরনের অপরাধ করলে কঠোর শাস্তির আওতায় আনা হবে। এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.