× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তিতাসে কোরআন তেলাওয়াত ও হামদ-নাত প্রতিযোগিতা

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

০১ এপ্রিল ২০২৪, ১৭:৪৯ পিএম

কুমিল্লার তিতাসে স্বেচ্ছাসেবী সংগঠন যুব কল্যাণ পরিষদের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার দিনব্যাপী উপজেলার সাতানী ইউনিয়নের রামভদ্রা শাহী ঈদগাহ মাঠ ময়দানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতানী ইউপি চেয়ারম্যান শামসুল হক সরকার। 

প্রতিযোগিতায় জেলার বিভিন্ন উপজেলা থেকে ২৫টি মাদ্রাসার প্রায় ৮১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এতে কোরআন ও হামদ নাতে সম্মানিত বিচারক হিসাবে প্রতিযোগিতার দায়িত্ব পালন করেন চান্দিনা নবাবপুর দারুল ইহসান হিফজ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা কারী মামুনুর রশিদ,কুমিল্লা জেলার তিতাস উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের পি.এস আবু জাফর ফারুকী, কলরব শিশুশিল্পী গোষ্ঠীর সদস্য মো. ওবায়দুল করিম। 

এর মধ্যে প্রধান বিচারক ছিলেন,চাঁদপুর কচুয়া দারুল হুদা তাহফিজুল মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ কারী ইউসুফ আদনান।সম্মানিত বিচারকদের সার্বিক তত্ত্বাবধানে কোরআন প্রতিযেগিতায় প্রথম স্থান অর্জন করে বুড়িচং উপজেলার কাবিলা বাজার হাফিজিয়া মাদ্রাসার ছাত্র ফাহিম আহমেদ,দ্বিতীয় স্থান অর্জন করে তিতাস উপজেলার জামিয়া কারিমা সাগরফেনা মাদ্রাসার ছাত্র মো. জিহাদ, তৃতীয় স্থান অর্জন করে দড়িমাছিমপুর মাদ্রাসার ছাত্র মোঃ সাইম। এবং হাম ও নাতে প্রথম স্থান অর্জন করে তিতাস উপজেলার বন্দরামপুর হাফিজিয়া মাদ্রাসার ছাত্র সাইদুল ইসলাম, দ্বিতীয় স্থান অর্জন করে মদিনাতুল উলূম মাদ্রাসার ছাত্র মাহাবুব, তৃতীয় স্থান অর্জন করে তিতাস উপজেলার কারামাতিয়া আরাবিয়া মাদ্রাসার ছাত্র মো: ফাহাদ।

এসময় কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থানকারী বিজয়ীকে ২০ হাজার, দ্বিতীয় স্থানকারী বিজয়ীকে ১০ হাজার, তৃতীয় স্থানকারী বিজয়ীকে ৫ হাজার টাকা প্রদান করা হয়।এছাড়া  হামদ নাতে প্রথম স্থান অর্জনকারী বিজয়ীকে ১০ হাজার, দ্বিতীয় স্থান অর্জনকারী বিজয়ীকে ৫ হাজার,তৃতীয় স্থান অর্জনকারী বিজয়ীকে ৩ হাজার টাকা প্রদান রাসহ তাঁদের হাতে সন্মাননা পুরস্কার হিসেবে ক্রেস্ট তুলে দেওয়ার উদ্যােগ নিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন রামভদ্রা যুব কল্যাণ পরিষদ। 

অনুষ্ঠানে ৪ জন অভিজ্ঞ বিচারক দ্বারা ৮১জন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীর মধ্যে থেকে সেরা ৬ জনকে বাছাই করে বিজয়ীদেরকে নগদ ৫৩ হাজার টাকা ও পুরস্কার তুলে দেওয়া হয়েছে। এছাড়াও প্রতিযোগিতায় বাকি সকল অংশ গ্রহণকারীদের শান্তনামূলক যাতায়াত খরচ ও একটি করে পবিত্র কুরআন শরিফ হাতে তুলে দেন সংগঠনটির আয়োজকবৃন্দ ও অতিথিরা।অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা মাহাদী ইব্রাহিম, সভাপতি রফিকুল ইসলাম রফিক,সাধারণ সম্পাদক রিদয় আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াসিন হোসাইন,সাংগঠনিক সম্পাদক সবুজ আহমেদ,

সিনিয়র সভাপতি আলাল হোসেন,সহ সভাপতি লিটন আহমেদ, ছবির হোসন,নুর মোহাম্মদ,অর্থ সম্পাদক ইয়াকুব আলী ইফাদ,ক্রীড়া সম্পাদক ইউসুফসহ সংগঠনের সদস্যদের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,হাজি কামাল উদ্দিন ফকির, আব্দুর রব মাস্টার , মোবারক হোসেন, নাজিম উদ্দীন খন্দকার (মেম্বার),কবির হোসেন,শাকিব খান শুভ,মনোয়ার খন্দকার, জুম্মন খন্দকার, মুফতি সাইফুল ইসলাম সিদ্দিকী, এছাড়াও আরও উপস্থিত ছিলেন নবধারা সংগঠনের প্রতিষ্ঠাতা ড. শাহাবুদ্দিন, দড়িকান্দি ভিশন ২৫ এর প্রতিষ্ঠাতা কাওসার আলম, এস এস টির সভাপতি তৌফিক ওমর,তিতাস সমাজ কল্যাণ সম্পাদক কাইয়ুম প্রমুখ। এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,হুমায়ুন কবির সওদাগর, মাওলান ওমর ফারুক, হাফেজ ইয়াছিন হোছেন, মাওলানা নাছির খন্দকার, মাওলান হাসান মিয়াসহ এলাকার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

পুরস্কার বিতরণ শেষে দোয়া ও মিলাদ মাহফিলে সকল মানব জাতির মঙ্গল কামনা করে তার কল্যাণের জন্য বিশেষ মুনাজাত পরিচালনার  মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.