× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দুমকিতে ডায়রিয়ার উৎপাত, হাসপাতালে ভর্তি ৩৮

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

০৩ এপ্রিল ২০২৪, ১৪:২১ পিএম

পটুয়াখালীর দুমকিতে ডায়রিয়ার উৎপাত দেখা দিয়েছে। গত এক সপ্তাহে ডায়রিয়াক্রান্ত নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ৩৮ জন রুগীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

উপজেলা হাসপাতাল সূত্রে জানা যায়, গত (২৬ এপ্রিল) থেকে ২মার্চ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকার ডায়রিয়ায় আক্রান্ত ২২জন নারী, ১০জন পুরুষ ও ৬শিশুসহ মোট ৩৮জন রুগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা হাসপাতালের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. সাজ্জাদুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার বিকেল ৩টা পর্যন্ত রাহিমা বেগম (৫৫), সাথী বেগম (৩৫), মমতাজ বেগম (৬০), বশির সিকদার (৪৫), খাদিজা বেগম (৩৫), মাকসুদা (৩৫)সহ অন্তত ১০ জন ডায়রিয়ায় আক্রান্ত রুগীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভর্তি হওয়া রুগীদের ফ্রি সালাইন ও প্রয়োজনীয় ঔষধ সরবরাহ দিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরও জানান, এপর্যন্ত ভর্তি হওয়া রুগীদের মধ্যে ২৭জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে চলে গেছেন। বর্তমানে ১১ জন ভর্তি রুগীকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা (টিএইচএ) ডা. মীর শহীদুল হাসান শাহীন বলেন, বিশুদ্ধ পানির অভাব, প্রচন্ড গরম, রমজানে ইফতারীতে তৈলাক্ত খাবারের প্রভাবে ডায়রিয়া ছড়াচ্ছে। এতে ভয়ের কিছু নেই। ডায়রিয়ায় আক্রান্ত রুগীকে দ্রুত উপজেলা হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়ে তিনি জানান, পর্যাপ্ত স্যালাইন ও অন্যান্য ঔষধ পত্র মওজুদ আছে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.