× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আশুলিয়ায় অসচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

সাভার প্রতিনিধি

০৩ এপ্রিল ২০২৪, ১৪:২৯ পিএম

আশুলিয়ার ধামসোনায় দুস্থ ও নিম্ন আয়ের মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সকালে ডেন্ডাবর নরিঙ্গারটেক এলাকার শামসুল হক মডেল হাই স্কুল মাঠ প্রাঙ্গণে ঈদ উপহার সামগ্রী তুলে দেয়া হয় দুস্তদের হাতে। 

স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ আলী জিন্নাহর উদ্যোগে এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এদিকে ঈদের আগে সেমাই, চিনি, দুধ, পোলাওয়ের চাল, তেল ও সাবানসহ নানান সামগ্রী একসঙ্গে পেয়ে উচ্ছ্বসিত উপহার নিতে আসা মানুষেরা।

সপ্তম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া খাতুনের পরিবারে উপার্জনক্ষম ব্যক্তি তার একমাত্র ভাই। তিনি পায়ে চালিত রিকশা চালান। তা থেকে যা ভাড়া পান, তাই দিয়ে সংসার চলে সুমাইয়াদের।

সুমাইয়া বলেন, এই সময় আমার ভাই তেমন কিছু উপার্জন করতে পারছেন না। খুব কষ্টে দিন যাচ্ছে আমাদের। এবার ঈদের চিনি-সেমাই কেনার মতো  সামর্থ্য নেই। এই উপহারসামগ্রী দেখলে মা খুব খুশি হবেন।

নীলা বেগমের বাড়ি ডেন্ডাবর এলাকায়। তাঁর স্বামী তামিম আশুলিয়া থেকে দুধ কিনে পল্লী বিদ্যুৎ এসে বিক্রি করেন। তাঁর সেই ব্যবসাতে ভাটা পড়েছে। চার মেয়েসহ ছয় সদস্যের পরিবারের ঈদ উপহারসামগ্রীর প্যাকেট হাতে পান নীলা। 

নীলা বেগম বলেন, কোনো দিন কেও আমাদের কথা ভাবেনি। তবে আলী জিন্নাহ আমাদের কথা সব সময় ভাবেন। এর বড় প্রমাণ এই ইদ উপহার। সে জানেন তার এলাকার মানুষ তাকে কত টুকু ভালোবাসে। হয়তো সেই ভালোবাসার জন্য সব সময়  তিনি আমাদের পাশে থাকেন,আমাদের কথা ভাবেন।

এলাকার সচেতন মহল বলছে, দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার সামগ্রী তুলে দিয়ে এবং এলাকার মানুষের পাশে বিপদ আপদে সব সময় থেকে আলহাজ্ব হাবিবুর রহমানের সন্তান  মোহাম্মদ আলী জিন্নাহ মানুষের পাশে দাঁড়ানোর যে দৃষ্টান্ত দেখাচ্ছেন, তা অন্যদের অনুসরণ করা উচিত।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাভারে শুনামের সাথে আলোচনায় থাকা স্বেচ্ছাসেবক সংগঠন সংঘ সাহায্যের এক অঙ্গীকার ফাউন্ডেশনের সভাপতি মো: সানি রহমান সাব্বির।

তিনি বলেন, এমন আয়োজন এলাকায় প্রথম দেখছি তা নয়। মোহাম্মদ আলী জিন্নাহকে সব সময় দেখেছি রাত-দিন এক করে মানুষের পাশে থাকতে। ধামসোনা এলাকার মানুষ তাকে আমার থেকেও বেশি কাছে থেকে দেখেছে, কারণ এই মানুষটা সবার আগে সব খানে সাধারণের সাথে সব সময় ছিলেন।

বিশিষ্ট ব্যবসায়ী ও স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ আলী জিন্নাহ সাথে কথা হলে তিনি বলেন, ঈদকে সামনে রেখে এই উপহার তুলে দেয়ার হচ্ছে এলাকার বসবাসরত অসহায় মানুষগুলোর হাতে। পর্যায়ক্রমে ধামসোনা ইউনিয়নের প্রতিটি এলাকায় এই ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হবে। 

তিনি জানান, শুধু ঈদকে উপলক্ষ্য করেই কাজ করছেন তা নয়, বরং যে কোন সময় বিপদ মোকাবেলায় অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকে সেবা প্রদান করে যাচ্ছেন তিনি।  চেষ্টা করছে অসহায় ও দুস্থ মানুষের মুখে হাসি ফুটাতে ও ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে। তার এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানানো হয়েছে। 

এসময় তিনি সমাজের জনপ্রতিনিধি ও বিত্তবানদের প্রতি জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ কঠিন সময়ে রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে নিজ নিজ পরিসরে অসহায় মানুষের পাশে দাঁড়াতে এবং মানবিক সমাজ গড়ে তুলতে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.