× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজস্থলীতে অবৈধ জ্বালানী তেলের ব্যবসা প্রশাসনের নাকের ডগায়

রাজস্থলী (রাঙ্গামাটি) প্রতিনিধি

০৩ এপ্রিল ২০২৪, ১৪:৪৫ পিএম

রাঙ্গামাটি জেলার রাজস্থলী  উপজেলার  দুই নং গাইন্দ্যা ইউনিয়নের  বাস ষ্টেশনে প্রশাসনের নাকের ডগায় অনুমোদন ছাড়াই বিক্রি হচ্ছে পেট্রোল, অকটেন, ডিজেল ও কেরোসিন। এতে সরকারের লক্ষ লক্ষ টাকা গচ্ছা যাচ্ছে।

বিস্ফোরক অধিদপ্তর, ফায়ার সার্ভিস, পরিবেশ অধিদপ্তর, জেলা ও উপজেলা প্রশাসনের অনুমতি ছাড়াই খোলা বাজারে এভাবে দাহ্যপদার্থ বিক্রির কারণে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা করেছেন স্থানীয়রা।

সরেজমিন ঘুরে দেখা যায়, রাজস্থলী বাস ষ্টেশন থানা মার্কেটে একটি দোকান খুলে  এসব জ্বালানি তেল বিক্রেতা প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স ও টিন সার্টিফিকেট ছাড়া অন্য কোনো বৈধ কাগজ দেখাতে পারেনি।দোকানে নেই কোন সাইনবোর্ড নেই কোন পরিবেশ অধিদপ্তর কর্তৃক নবায়নকৃত লাইসেন্স।  এক্ষেত্রে প্রশাসনের তেমন কোনো নজরদারি নেই বলে দাবি করছেন স্থানীয়রা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার  এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, অবৈধ জ্বালানি তেল বিক্রেতাদের বিরুদ্ধে শিগগিরই অভিযান চালিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রাঙ্গামাটি জেলা ফায়ার সার্ভিস এর উপ পরিচালক দিদারুল আলম  জানান, যাদের বৈধ কাগজপত্র নেই তারা কোনোভাবেই এসব জ্বালানি তেলের দোকান চালাতে পারে না। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের সঙ্গে কথা বলে অভিযান পরিচালনা করা হবে। সরকার কে ফাঁকি দিয়ে অবৈধ ভাবে তেল বিক্রি করে সরকারে ক্ষতিসাধন করছে কতিপয় ব্যবসায়ী।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.