× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দীঘিনালায় ঈদের আগে আগুনে পুড়ল ২৫ দোকান

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

০৩ এপ্রিল ২০২৪, ১৬:২৯ পিএম

খাগড়াছড়ির দীঘিনালায় মেরুং বাজারে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে প্রায় ২৫টি দোকান। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে বাজারের একটি কাপড়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।

ব্যবসায়ীরা জানান, গভীর রাতে বাজারে পানির হাউস সংলগ্ন গলির একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। দ্রুত আগুনে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ আনে। আধা ঘণ্টার কম সময়ের মধ্যে অন্তত ২৫ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ব্যবসায়ীদের অন্তত এক কোটির টাকা আর্থিক ক্ষতি হয়েছে বলে দাবি করেছে স্থানীয় ব্যবসায়ীরা।

ছোট মেরুং বাজার সভাপতি মোহাম্মদ আলী বলেন, ‘বিভিন্ন সামগ্রী গুদাম ও ঔষুধের দোকান সহ ২৫ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ঈদ উপলক্ষে প্রতিটি দোকান জমজমাট ছিল, আগুনে পুড়ে যাওয়ায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

বিষয়টি নিশ্চিত করে দীঘিনালা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা পংকজ বড়ুয়া বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাড়িয়েছে স্থানীয় ব্যবসায়ীক প্রতিষ্ঠান মেসার্স কাশেম এন্ড ব্রাদার্স। বুধবার সকাল ১১টায় ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে নগত ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন। এসময় উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কাশেম, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান,  উপজেলা আওয়ামীলীগ সহ- সভাপতি ও মেসার্স কাশেম এন্ড ব্রাদার্সের পরিচালক মোঃ জসিম, উপজেলা আওয়ামীগ সহ- সভাপতি নিউটন মহাজন, সাংগঠনিক মোঃ শফিক, মনির হোসেন ফরাজি প্রমুখ।

পরে একই ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করে সরকারি ভাবে তাৎক্ষনিক ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের নগদ অর্থ, ঢেউটিন ও ত্রাণ সামগ্রী প্রদান করেন দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মামুনুর রশীদ। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন, মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী, ৫নং ওয়ার্ড মেম্বার মোহাম্মদ হোসেন প্রমুখ। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.