× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঢাবি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ তাহমিনাকে আর্থিক সহযোগিতা করলেন ওসি কামাল

সীতাকুণ্ড প্রতিনিধি

০৪ এপ্রিল ২০২৪, ১৫:১৬ পিএম

সীতাকুণ্ডের মেয়ে তাহমিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। মেয়ের এমন খুশির খবর শুনে মুখে হাসি নেই ভ্রাম্যমাণ ফল ও কলা বিক্রেতা মোঃ মিজানুর রহমানের। অভাবের সংসারে যেখানে দুবেলা ঠিকমত খাবার যোগাতেই হিমশিম খেতে হয় তাদের, সেখানে ঢাকায় বাসা বা হোষ্টেলে রেখে মেয়েকে কিভাবে পড়ালেখা করাবেন দুশ্চিন্তার শেষ নেই। এ কথা শুনে মেধাবী ছাত্রী তাহমিনার পাশে দাঁড়িয়েছেন সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন পি পি এম।

গত সোমবার (১ এপ্রিল) রাতে তাহমিনা ও তার বাবা মাকে থানায় ডেকে এনে ফুল দিয়ে বরণ করেন ওসি কামাল উদ্দিন। এসময় ওসি তাহমিনার হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন। আগামীতে তাহমিনার পড়াশোনায় সব রকমের সহযোগিতারও প্রতিশ্রুতি দেন ওসি কামাল উদ্দিন।

ওসি কামাল উদ্দিন বলেন, আমি সাংবাদিকদের মাধ্যমে জানতে পেয়েছি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে তাহমিনা। কিন্ত আর্থিকভাবে তাঁর পরিবার খুবই অস্বচ্ছল। এ মেয়ে ভবিষ্যতে দেশ গড়ার নেতৃত্ব দিবে। তাকে উচ্চ শিক্ষা নিতে হবে। আগামীতে তার পড়াশোনার জন্যে যত রকম সহযোগিতা প্রয়োজন আমি করবো ইনশাআল্লাহ। 

তাহামিনা সীতাকুণ্ড পৌর সদরের দক্ষিণ ইদিল পুর গ্রামের ভ্যান গাড়ি করে ফল, কলা বিক্রেতা মিজানের মেয়ে। সে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ‘বি’ ইউনিটে ১৮১তম ও ‘সি’ ইউনিটে ৩১২তম স্থান অর্জন করেছেন। এ ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় ‘ডি’ ইউনিটে ৭৯তম এবং ‘বি’ ইউনিটে ৪৫৪তম হয়েছেন। 

তাহমিনা ২০২১ সালে সীতাকুণ্ড বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাশ করেন। এরপর ২০২৩ সালে একই বিভাগে সীতাকুণ্ড সরকারি মহিলা কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাশ করেন। সীতাকুন্ড সরকারী মহিলা কলেজের শিক্ষকগন জানান, দারিদ্র্যতা তাহমিনার পড়াশুনাকে কাবু করতে পারেনি, সে সবশ্রেণিতে প্রথম কাতারে ছিলেন, আমরা তাঁর উচ্চ শিক্ষা অর্জনে আশা বাদী ও তার জন্য দোয়া করি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.