× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রপ্তানিতে গুরুত্বপূর্ণ অবদানে দ্বিতীয়বার সিআইপি হলেন মতলবের ইসফাক

তুহিন ফয়েজ, মতলব (চাঁদপুর)

০৪ এপ্রিল ২০২৪, ১৫:৫৫ পিএম

২০২২ সালে দেশের রপ্তানি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় আবারও সিআইপি নির্বাচিত হলেন দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান আহসান গ্রুপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম ইসফাক আহসান। ২০২১ রপ্তানি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায়  সিআইপি নির্বাচিত হয়েছিলেন।  ২০২২ সালে দেশের রপ্তানি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সিআইপি নির্বাচিত হলেন। এ নিয়ে টানা ২য়বার সিআইপি নির্বাচিত হলেন। 

এম ইসফাক আহসান চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের লতরদি সরকার বাড়ির কৃতি সন্তান, তিনি আহসান গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এসএম ইঞ্জিনিয়ার কামরুল আহসান (সিআইপি) ছেলে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য  ও  যুবলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য।

দেশের রপ্তানি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বাণিজ্য মন্ত্রণালয় বুধবার ৩ এপ্রিল এক প্রজ্ঞাপনে সিআইপিদের তালিকা প্রকাশ করা হয়, তালিকায় নিট পোশাক নিটওয়্যার (একক) শ্রেণিতে এম ইসফাক আহসান সিআইপি নির্বাচিত হন৷

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিআইপি (রপ্তানি) নীতিমালা অনুযায়ী তাদের নির্বাচিত করেছে সরকার।

আগামী এক বছরের জন্য এই ব্যক্তিরা বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য পাস ও গাড়ির স্টিকার পাবেন। এ ছাড়া জাতীয় অনুষ্ঠান ও নাগরিক সংবর্ধনায় দাওয়াত, ব্যবসাসংক্রান্ত কাজে ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার ও বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন।

এ ছাড়া সিআইপিরা তাদের স্ত্রী, সন্তান ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন। বিদেশ ভ্রমণের ক্ষেত্রেও পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের জন্য ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেবে।


আরও পড়ুন

রপ্তানিতে গুরুত্বপূর্ণ অবদানে সিআইপি হলেন মতলবের ইসফাক আহসান

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.