× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে

সিলেট ব্যুরো

১৫ এপ্রিল ২০২৪, ১৩:৫২ পিএম

প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের আগুন বিদ্যুৎ নিয়ন্ত্রণে নিয়ে এসেছে ফায়ার সার্ভিস।

সোমবার (১৫ এপ্রিল) সকাল ৯টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাতের খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে বিদ‌্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কা‌দির বলেন, ৩৩কেভি গোলাপগঞ্জ উপজেলা সরবরাহ লাইনে একটা স্পার্কিং হয়, আগুনের স্ফুলিঙ্গ নিচে পড়ে। নিচে পরিত্যক্ত কিছু ফোম থাকায় সেগুলোতে আগুন লেগে যায়। এতে পল্লী বিদ্যুতের আওতাধীন ৫টি ফিডারে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয় যার মধ্যে ৩টি ইতোমধ্যে পুনরায় সংযোগ দেয়া হয়েছে এবং বাকি দুটিও কিছুক্ষণের মধ্যেই স্বাভাবিক হয়ে যাবে বলে জানান তিনি।

সিলেট ফায়ার সা‌র্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ আবদুর রহমান বলেন, খবর পেয়ে দ্রুত পাঁচটি ফায়ার ইউনিট ঘটনাস্থলে আসে এবং সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিশ্চিত করা যায়নি।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) ও অতিরিক্ত ডিআইজি আজবাহার আলী শেখসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে ২০২০ সালের ১৭ নভেম্বর একইসাথে এই বিদ্যুৎকেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয় যাতে সিলেট নগরীতে ৩১ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.