× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গাজীপুরে বয়লার বিস্ফোরণে চীনা নাগরিক নিহত

গাজীপুর প্রতিনিধি

১৭ এপ্রিল ২০২৪, ০৯:২৬ এএম

গাজীপুর মহানগরের কাশিমপুর থানা এলাকায় একটি ব্যাটারি তৈরির কারখানায় বয়লার বিস্ফোরণে এক চীনা নাগরিক নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুর মহানগরের কাশিমপুর থানা এলাকায় পলাশ হাউজিংয়ে টং রুইদা ইন্ডাস্ট্রি নামের ওই কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটে।

বয়লার বিস্ফোরণে চীনা নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্টোপলিটন পুলিশের কাশিমপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন। তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যায় কাশিমপুরের পলাশ হাউজিং এলাকায় এক চায়না ব্যাটারি কারখানায় বিস্ফোরণে এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। ওই চীনা নাগরিকের মরদেহ বর্তমানে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে আছে।

নিহত চীনা নাগরিক পু জুকি (৫৩) ওই কারখানার প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুর মহানগরের কাশিমপুর থানা এলাকায় পলাশ হাউজিংয়ে টং রুইদা ইন্ডাস্ট্রির বয়লার সার্ভিসিং করা হচ্ছিল। এসময় হঠাৎ বয়লারটিতে বিস্ফোরণ হয়। এতে কয়েকজন আহত হন। তাৎক্ষণিক আহতদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে চিকিৎসার জন্য নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় চীনের নাগরিক ৫৩ বছর বয়সী পু জুকির মৃত্যু হয়। তিনি ওই কারখানার প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

আহতদের মধ্য থেকে ৩২ বছর বয়সী অমল ঘোষকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে রেফার্ড করা হয়েছে। বাকিরা ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা তাৎক্ষণিক নিশ্চিত হওয়া যায়নি।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান জানান, ব্যাটারি তৈরির কারখানাটি ঈদের ছুটির কারণে বন্ধ ছিল। মঙ্গলবার বন্ধ কারখানাটি চালু করার উদ্যোগ নেওয়া হলে বয়লার মেশিনটি চালু হচ্ছিল না। পরে চীনা নাগরিক ওই বয়লারটি চালু করার জন্য কাছে গেলে বিকট শব্দে বয়লারটি বিস্ফোরিত হয়ে এ হতাহতের ঘটনা ঘটে।

খবর পেয়ে কাশিমপুর সারাবো ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে নির্বাপণ করে বলে জানান গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.