× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এক যুগ পর চালু হচ্ছে অভয়নগরের বন্ধ হাসপাতাল

অভয়নগর (যশোর) প্রতিনিধি

১৭ এপ্রিল ২০২৪, ১২:৪১ পিএম

যশোরের অভয়নগরে দীর্ঘ প্রতীক্ষিত ‘সিংগাড়ী ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য হাসপাতাল’ চালু হচ্ছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার দুপুরে হাসপাতালে যোগদানকরা ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুলকে ফুলেল শুভেচ্ছা জানান। 

জানা গেছে, ২০১২ সালে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের সিংগাড়ী গ্রামে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য হাসপাতালের নির্মাণকাজ সম্পন্ন হয়। এরপর হাসপাতালের কর্মকাণ্ড বন্ধ রাখা হয়। যশোর-৪ আসনের বর্তমান জাতীয় সংসদ সদস্য এনামুল হক বাবুলের প্রচেষ্টায় হাসপাতালটি তার পরিপূর্ণতা ফিরে পাচ্ছে। স্বাস্থ্য সেবা পেতে যাচ্ছে ভৈরব উত্তর জনপদের হাজার হাজার মানুষ। 

স্থানীয় এলাকাবাসী জানায়, ১২ বছর ধরে হাসপাতাল ভবনটি অবহেলিত। তৎকালিন এমপি রণজিৎ রায় কোনো প্রকার চেষ্টা করেননি যে এই হাসপাতাল চালু হোক। তবে বর্তমান এমপি এনামুল হক বাবুলের মহানুভবতা ও আন্তরিকতায় হাসপাতাল চালু হচ্ছে। যে কারণে ভৈরব উত্তর জনপদের লাখ লাখ মানুষের এমপি এনামুল হক বাবুলকে ধন্যবাদ জানাচ্ছে।  

হাসপাতালে যোগদান করা চিকিৎসক সুদীপ্ত সেন বলেন, অনেক কাজ রয়েছে। দীর্ঘদিন বন্ধ থাকায় ভবনের ভেতরে ও বাইরে অনেক কাজ রয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে এমপি এনামুল হক বাবুল মহোদয়ের সঙ্গে স্বাক্ষাৎ করেছি এবং প্রয়োজনীয় সরঞ্জমাদির বিষয়ে কথা বলেছি।

এ ব্যাপারে যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল বলেন, মানুষকে সেবা দেয়ার উদ্দেশ্যে হাসপাতালটি সচল করা হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিশুসহ সব বয়সি মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার ব্যবস্থা করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আমি সার্বক্ষণিক যোগাযোগ রাখার চেষ্টা করছি। জনগণ সঙ্গে থাকলে এ ধরনের সেবামূলক কাজ অব্যাহত থাকবে। 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.