× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মৌলভীবাজারে স্থানীয় জন-সম্পৃক্ত সমাধানে এডভোকেসি সভা

মৌলভীবাজার প্রতিনিধি

১৭ এপ্রিল ২০২৪, ১৮:০৫ পিএম

মৌলভীবাজারে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র ফেলোদের আয়োজনে স্থানীয় জন-সম্পৃক্ত সমস্যা সমাধানে কার্যকর এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৭ এপ্রিল) শহরের রেস্ট ইন হোটেলে দিনব্যাপী অনুষ্ঠিত হয় ওই এডভোকেসি সভা ।

শুরুতেই ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র লিডার ফেলোশিপ প্রোগ্রামের স্পেশাল ব্যাচের ফেলো ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান, তার ফেলোশিপ ক্লাসের অভিজ্ঞতাগুলো তুলে ধরার পাশাপাশি এধরনের প্রোগ্রাম রাজনৈতিক দক্ষতা উন্নয়নে কিভাবে সাহায্য করেছে তা তুলে ধরেন। 

অনুষ্ঠানে জেলার বিভিন্ন রাজনৈতিক দলের অভিজ্ঞ-তরুন রাজনীতিবিদ ছাড়াও শিক্ষক, সাংবাদিকসহ নাগরিক সমাজের অনেকেই উপস্থিত ছিলেন। 

আয়োজকরা জানান, কর্মশালার প্রধান লক্ষ্য সম্মিলিত আলোচনার মাধ্যমে শহরের প্রধান সমস্যা গুলো তুলে ধরার পাশাপাশি স্বল্প ও দীর্ঘমেয়াদে তা সমাধানের জন্য ভবিষ্যৎ কর্মপরিকল্পনা গ্রহন করা। 

দিনব্যাপী ওই অনুষ্ঠানের নানা আলোচনার মধ্যে উঠে আসে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, বন্যার ফলে সৃষ্ট দুর্যোগ, কিশোর অপরাধ, জেলার অপ্রতুল স্বাস্থ্য সেবা, মাদক এবং শিশু ভিক্ষাবৃত্তি ইত্যাদি। বিশেষ করে আবর্জনা ব্যবস্থাপনার উন্নয়নে উপস্থিত সদস্যগনের মাধ্যমে একটি এডভোকেসি কমিটি গঠন করা হয় এবং এই কমিটি পৌর মেয়রের কাছে একটি স্মারকলিপি দেয়ার অভিব্যক্তি প্রকাশ করেন।  

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিতদের নিয়ে দুটি দল গঠন করা হয় যারা পরবর্তীতে সমস্যা গুলো সমাধানের লক্ষ্যে প্রয়োজনীয় এডভোকেসি করার একটি পরিকল্পনা গ্রহন করেন। 

অনুষ্ঠানে আয়োজক হিসেবে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ নাইমুর রহমান, ইলেক্টোরাল প্রোগ্রাম এসোসিয়েট মাহতাব উদ্দিন চৌধুরী।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.