× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জয়পুরহাটে দু’উপজেলায় ১৪ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা

জয়পুরহাট প্রতিনিধি

২২ এপ্রিল ২০২৪, ১৫:০১ পিএম

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে জয়পুরহাটের সদর ও পাঁচবিবি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ১৪ জন প্রার্থী। এই ১৪ জনের মধ্যে ১২ জনই ক্ষমতাশীল দলের বিভিন্ন পদে থাকা নেতা। 

রোববার (২১ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন দাখিলের শেষ দিনে অনলাইনের জমা দেন প্রার্থীরা।

জানা গেছে, চেয়ারম্যান পদে সদর উপজেলায় ৮ জন ও পাঁচবিবি উপজেলায় ৬ জন মনোনয়ন দাখিল করেছেন।সদর উপজেলায় মনোনয়ন দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহসীন আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইএম মাসুদ রেজা, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাম্মীম আজিজ, জেলা যুবলীগের সদস্য খাজা শামসুল আল আমীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সহ-সভাপতি দেওয়ান মোস্তাকুল ইসলাম মোস্তাক, সদর উপজেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান মিঠু এবং জেলা গণ অধিকার পরিষদের আহবায়ক আমিনুল ইসলাম মাসুদ।

এদিকে, পাঁচবিবি উপজেলায় মনোনয়ন দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদুল আলম, সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মনিরুল শহিদ মন্ডল, পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ জাফর চৌধুরী ওরফে সুমন চৌধুরী, কুসুম্বা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়াম্যান সোহরাব হোসেন মন্ডল এবং সাবেকুন নাহার বিএনপির রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে সদর উপজেলায় মনোনয়ন দাখিল করেছেন ৮ জন প্রার্থী। তারা হলেন- অশোক কুমার ঠাকুর, আলী আকবর মো. ইজাহারুল ইসলাম, উজ্জল মিনজী, জাকারিয়া মন্ডল ওরফে শিমুল, মুনছুর রহমান, রকিবুল হাসান, শামীম আহম্মেদ ও সি.এম. আফরাঈম কাবীর। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন- ফারহানা রহমান বিথী, আছমা বিবি, নাছিমা আক্তার ও রুমানা পরভীন।

এদিকে, পাঁচবিবি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন- অহিদুজ্জামান চৌধুরী, আকরাম হোসেন তালুকদার, খালেকুল ইসলাম ও ফরহাদ আলম। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- তামান্না বেগম, রাজিনারা টুনি, রেবেকা সুলতানা ও মৌসুমী আকতার।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ফজলুল করিম জানান, দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে জেলার দুইটি উপজেলায় এবার সম্পূর্ণ অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। এতে চেয়ারম্যান পদে ১৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২৭ এপ্রিল থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে, আর ১৫০ উপজেলায় ভোটগ্রহণ হবে ২১ মে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.