× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

উপজেলা নির্বাচন

কালীগঞ্জে ১১ প্রার্থীর ১০ জনই আ.লীগের

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

২৫ এপ্রিল ২০২৪, ১৮:০১ পিএম

গাজীপুরের কালীগঞ্জে প্রথম ধাপের আগামী ৮ মে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। ভোটের মাঠে লড়াইয়ে নেমেছেন মোট ১১ প্রার্থী। এতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী। প্রতীক বরাদ্দ পাওয়া একজন বাদে সকলেই আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। কেন্দ্রের নির্দেশে এরই মধ্যে জামায়াত ইসলামীর ভাইস চেয়ারম্যান প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

কালীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে বিরোধী শিবিরের কোন প্রার্থী না থাকায় আওয়ামী লীগ নেতাদের মাঝেই হাড্ডাহাড্ডি লড়াই হবে। ফলে উপজেলা আ’লীগে কোন্দল চরম আকার ধারন করেছে বলে মনে করছেন তৃণমূল নেতা কর্মীরা। চেয়ারম্যান পদে প্রার্থী নিয়ে এরই মধ্যে তিন ধারায় বিভক্ত হয়েছে দলটি। উভয় পক্ষই চাচ্ছেন নিজেদের গ্রুপ থেকে পছন্দের চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত করতে। 

ইতোমধ্যে প্রতীক বরাদ্ধের পূর্বেই নির্বাচনী প্রচারনা শুরু করে মোটর সাইকেল ও গাড়ীবহরসহ শোভাযাত্রা করায় অভিযুক্ত করা হয়। অভিযোগে চেয়ারম্যান পদ প্রার্থী আশরাফি মেহেদী হাসানসহ আরোও দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী জনসভায় গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য জনাব আখতারউজ্জামান এম.পি উপস্থিত ছিলেন। এ ঘটনায় নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান পদ প্রার্থী আশরাফি মেহেদী হাসান, ভাইস চেয়ারম্যান প্রার্থী মোজামে¥ল হক ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শর্মিলী দাস কে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। এতে কিছুটা উত্তাপ ছড়ায় স্থানীয় এ নির্বাচনে। তা নিয়ে নেতা কর্মীদের মাঝে কিছুটা স্নায়ুচাপ বিরাজ করছে বলে জানায় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা কর্মী। তাই সকল পক্ষই চাচ্ছে চেয়ারম্যান পদটি নিজেদের দখলে রাখতে। 

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে (দোয়াত কলম) প্রতীকে লড়ছেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড.আশরাফী মেহেদী হাসান, (আনারস) প্রতীকে প্রতিদ্বন্ধীতা করছে উপজেলা আ'লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান (হাবিব) ও (মোটর সাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন উপজেলা আ'লীগের প্রভাবশালী সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী আমজাদ হোসেন (স্বপন)।  

ভাইস চেয়ারম্যান পদে সেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ সাদ্দাম হোসাইন রুবেল পালোয়ান (উড়োজাহাজ), সাবেক ছাত্রলীগ নেতা মো.ফারুক ভূঁইয়া (চশমা), উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান (মাইক), সাবেক ছাত্রলীগ নেতা মোজাম্মেল হক (টিয়া পাখি), উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহঃ সভাপতি আবু জাফর মুহাম্মদ শামসুল হুদা রিপন (তালা) প্রতিক পেয়ে প্রতিদ্বন্ধিতা কছেন। 

তাছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আ’লীগের সভাপতি জুয়েনা আহমেদ (হাঁস), জেলা আ’লীগের সদস্য শর্মিলা রোজারিও (ফুটবল) এবং জেলা যুব মহিলা লীগের আহবায়ক শর্মীলি দাস মিলি (কলস) প্রতীক পেয়েছেন।

নির্বাচন কমিশন তথ্যমতে কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চুড়ান্ত ১১ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ হয়েছে। এর আগেই প্রার্থীদের নির্বাচনী আচারণ বিধি সংক্রান্ত সকল বিষয়ে অবহিত করা হয়। আগামী ৬ মে রাত ১২টায় প্রচারণা শেষ হবে এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.