× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাজেকে দুর্ঘটনায় নিহতদের পরিবার পাচ্ছে ৫ লাখ, আহতরা ২ লাখ

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

২৫ এপ্রিল ২০২৪, ২০:০৫ পিএম

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের ‘৯০ ডিগ্রি’ এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহতদের প্রতি পরিবারকে বিআরটিএ’র পক্ষ থেকে ৫ লাখ টাকা এবং আহতদের ২ লাখ টাকা করে দেওয়া হবে জানিয়েছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার। এছাড়াও মরদেহ পরিবহনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে দুর্ঘটনায় আহতদের দেখতে এসে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে সাজেক থানা থেকে ৫ জনের মরদেহ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসে পুলিশ। নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন বাঘাইছড়ি পুলিশ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আওয়াল চৌধুরী।

এদিকে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আহতদের মধ্যে আহির উদ্দিন এবং তার ছেলে সামিউলকে উন্নত চিকিৎসার জন্য সকালে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। বর্তমানে খাগড়াছড়ি সদর হাসপাতালে ৪ জন চিকিৎসাধীন বলে জানিয়েছেন খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রিপল বাপ্পি চাকমা।

গত ২৪ এপ্রিল রাঙ্গামাটি জেলার সাজেকের উদয়পুর এলাকায় সীমান্ত সড়ক নির্মাণ কাজে যাওয়ার সময় বিকেল ৫ টা নাগাদ ডাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের ১০০ ফুট গভীর খাদে পড়ে গেলে গাড়িটি দুমড়েমুচড়ে গিয়ে হতাহতের ঘটনা ঘটে। খবর সেনাবাহিনীর সদস্য ও স্থানীয়রা তাদের উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে পাঠায়।  

এ সময় ঘটনাস্থলে ০৬ জনসহ হাসপাতালে আসার পথে আরও ০২ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ দুর্ঘটনায় ৯ জন নিহত ও আরও ৬ জন আহত হয়েছেন। 

গুরুতর আহত গাজীপুরের আহির উদ্দিন (৪০) এবং তার ছেলে সামিউলকে (১৯) ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। অপরদিকে পুলিশ নিহতদের পরিচয় নিশ্চিত করার পর খাগড়াছড়ি হাসপাতালে লাশের ময়নাতদন্ত শেষে লাশ আত্মীয় স্বজনদের কাছে হস্তান্তর করেছে।

 খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে থাকা নিহতরা হলেন আব্দুল মোহন (১৬) কিশোরগঞ্জ। সাগর (২২) টঙ্গী, গাজীপুর। বাবু (২০) কিশোরগঞ্জ, অলিউল্লাহ(৩৫), কাপাসিয়া গাজীপুর। অপরদিকে ঘটনাস্থলে নিহতরা হলেন জসীম উদ্দিন (২৮) রামু কক্সবাজার, এরশাদুল হক, ঈরগঞ্জ, কিশোরগঞ্জ। মো. শাহ আলম (৩১) জিরোধরপুর, কিশোরগঞ্জ ও তপু হাসান (২৮), গৌরীপুর ময়মনসিংহ।

ঘটনায় আহতরা হলেন, মো. লালন (১৮), বাবা আবুল হাসেম, শ্রীপুর, ময়মনসিংহ। মোবারক হোসেন (৩২), বাবা মকবুল হোসেন শ্রীপুর ঈশ্বরগঞ্জ। আহির উদ্দিন (৪০) গাজীপুর, সামিউল (১৯) গাজীপুর ও জাহিদ হাসান (২৪), বাবা শ্যামগঞ্জ ময়মনসিংহ।

আহতদের মধ্যে আহির উদ্দিন আশঙ্কাজনক বলে জানিয়েছেন খাগড়াছড়ি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাগর দেব।

আহত মো. লালন জানান, বাঘাইছড়ি উপজেলার উদয়পুরে একটি ব্রিজ নির্মাণের জন্য একটি ড্রাম ট্রাকে করে যাচ্ছিলেন। বড় একটি পাহাড় থেকে নামার সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। গাড়িটিতে পাইলিং মেশিনসহ ১৫ জন শ্রমিক ছিল। 

সেনাবাহিনীর ২০ ইসিবির নিয়ন্ত্রণে ঢাকাস্থ জামাল ইঞ্জিয়ারীং কোম্পানির মাধ্যমে এসব শ্রমিক কাজ করতো। এ বিষয়ে সাজেক থানায় একটি মামলা প্রস্তুতি চলছে ।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.