× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তীব্র তাপদাহে এসি-ফ্যান বিক্রি ও শরবত বিতরণ বেড়েছে

আবু সাঈদ কাদেরী, নারায়ণগঞ্জ

৩০ এপ্রিল ২০২৪, ১৭:৫৫ পিএম

নারায়াণগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন।জেলাজুড়ে তাপপ্রবাহে গত কয়েকদিন ধরে সব শ্রেনী পেশার মানুষের ভোগান্তি চরম আকার ধারন করেছে। সেই সাথে লোডশেডিং সমান তালে বেড়েছে। এই তীব্র গরম থেকে পরিত্রাণ পেতে বিকল্প পথ খুঁজছেন অনেকেই। তাই বাজারে এয়ারকন্ডিশনার,চার্জার ফ্যান, বৈদ্যুতিক পাখার মতো সামগ্রীর চাহিদা ও বিক্রি বেড়েছে।একই সাথে নগরী ও গ্রামাঞ্চলেও সর্বসাধারণের তৃষ্ণা মেটাতে শরবত বিতরন অব্যাহত রয়েছে।

নারায়ণগঞ্জের নগর,বন্দর,গ্রামেও প্রচন্ড তাপদাহ চলছে।ঘরে, কর্মস্হলে অসহনীয় গরম।চার দেয়ালের মাঝে যেমন তেমন,বাইরে ঠোসা পরার উপক্রম হয়।বাইরে আগের তুলনায় লোকসমাগম, লোক চলাচল অনেক কমে গেছে।গরমের কারনে বৃদ্ধ, শিশু ও সব বয়সের,সব শ্রেনী পেশার মানুষ অসুস্হ্য হয়ে পড়ছে হাসপাতাল, ক্লিনিকে সর্দি,জ্বর, চর্মরোগ,ডায়রিয়া রোগীর ভীড় পরে গেছে।হাসপাতালগুলোতে   রোগী ভর্তির বিষয়টি কষ্টসাধ্য হয়ে গেছে।এমতাবস্হায় মানুষ গরম প্রতিরোধে উপায় খুঁজে ব্যবহার শুরু করেছে।নগরীর চাষাঢ়া,ডিআইটি ও বঙ্গবন্ধু সড়কে অবস্থিত ইলেক্ট্রনিক্সের দোকানগুলোতে ঘুরে দেখা গেছে তীব্র গরমে ফ্যানের চাহিদা বেড়েছে। এ কারণে বেশি দাম চাইছেন বিক্রেতারা।অপরদিকে বিক্রেতাদের দাবি, ন্যায্য দামেই পণ্য বিক্রি করা হচ্ছে। বেশি মূল্য রাখার কোনো সুযোগ নেই।

সরেজমিনে গিয়ে জানা যায়, কিছুদিন আগেও ইলেক্ট্রনিক্সের দোকান গুলোতে ক্রেতাদের তেমন ভিড় ছিল না। কিন্তু টানা তাপপ্রবাহের কারণে নাজেহাল ক্রেতাদের দোকানগুলোতে সমাগম বেড়েছে। তার সাথে তাপ প্রবাহকে পুঁজি করে  চার্জার ফ্যান, এয়ারকন্ডিশনার, বৈদ্যুতিক পাখার দাম বেড়েছে।সিঙ্গার প্লাস শো-রুমের ম্যানেজার গোলাম কিবরিয়া জানান, তীব্র তাপদাহে টানা কয়েকদিন যাবত ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছি। আমাদের দোকানে ফিক্সড প্রাইজ হওয়ায় কোনো দর কষাকষির কোনো সুযোগ থাকছে না। এখন আমাদের ক্রেতাদের তুলনায় জোগান কমে গিয়েছে। বর্তমানে আমাদের শো-রুমে এয়ারকন্ডিশনানের অর্ডার সবচেয়ে বেশি পাওয়া যাচ্ছে।২নং রেল গেইট এলাকায় নূর ইলেক্ট্রনিক্সের সত্ত্বাধিকারী মো. নাজিমউদ্দীন জানান, ‘আমাদের দোকানে এখন ক্রেতা সমাগম বেড়েছে। সবচেয়ে বেশী বিক্রি হয়েছে সিলিং ফ্যান ও স্ট্যান্ড ফ্যান। তবে, এখন ডিলারদের নিকট থেকে অতিরিক্ত দামে পণ্য কিনতে হচ্ছে। যেজন্যে ফ্যানের মূল্য বেড়েছে।

ক্রেতা নীরব হোসেন জনি জানান, তীব্র তাপদাহের সাথে বেড়েছে লোডশেডিংও।চার্জার ফ্যান কিনতে এসেছি। ফ্যানের দাম চড়া জানতে পারলাম। বাচ্চাদের কথা চিন্তা করে বাধ্য হয়ে উচ্চমূল্যেই ফ্যান কিনেছি।

এদিকে সিটি কর্পোরেশনের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ এবং শওকত হাশেম শকু,মোখলেসুর রহমান চৌধুরী,আফসানা আফরোজ বিভা,আওয়ামীলীগ নেতা শাহ নিজাম,কারাবন্দি বিএনপি নেতা জাকির খান সমর্থক ফোরাম ও আরো ক' জন তৃষ্ণা মেটাতে শরবত,শসা,লেবুর শরবত বিতরন করছে।

মোখলেসুর রহমান চৌধুরী,মোবারক হোসেন, ওমর ফারুক,মাঈনুল হাসানের নেতৃত্বে গাউসিয়া কমিটি, মুক্তিযোদ্ধা নুরউদ্দীন,নাসিরউদ্দীন মন্টু,আবুল কালাম আজাদের নেতৃত্বে আমরা নারায়ণগঞ্জবাসী, শফিকুল ইসলাম লিটন,আহাম্মদ আলী রেজা উজ্জল,ফায়জুল ইসলাম রুবেলের নেতৃত্বে আমিনুল ইসলাম স্মৃতি সংসদ এবং এলাকাভিত্তিক সংগঠনগুলো নগর ও বন্দর এবং গ্রামাঞ্চলেও শরবত, শসা বিতরণ করছে। 

অপরদিকে সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নির্দেশে সড়কে কোলান মেশিনের মাধ্যমে পানি ছিটানো হচ্ছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.