× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ: ঢাকায় নিয়ন্ত্রিত যান চলাচল নির্দেশনা

১৫ ডিসেম্বর ২০২১, ০৬:৫৭ এএম । আপডেটঃ ১৬ ডিসেম্বর ২০২১, ০২:৪৪ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার ও শুক্রবার (১৬ ও ১৭ ডিসেম্বর) রাজধানী ঢাকায় যান চলাচল হবে নিয়ন্ত্রিত। বৃহস্পতিবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়কের ২১টি পয়েন্টে ডাইভারশন থাকবে। একই দিন দুপুর ১টা থেকে রাত ১১টা পর্যন্ত সংসদ ভবন প্লাজা এলাকার ১২টি পয়েন্টেও ডাইভারশন থাকবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

অন্যদিকে মুজিব শতবর্ষ ও মহান মুক্তিযুদ্ধের বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার (১৭ ডিসেম্বর) সংসদ ভবন প্লাজা এলাকায় অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এ জন্য একই সময়ে ওই ১২টি পয়েন্টে ডাইভারশন থাকবে।  

মঙ্গলবার ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকে বলা হয়, ডাইভারশন এলাকায় ঘোষিত নির্ধারিত সময়ে অনুষ্ঠানে আসা স্টিকার লাগানো গাড়ি ছাড়া অন্য কোনো গাড়ি চলাচল করতে পারবে না। তবে অ্যাম্বুলেন্সের মতো জরুরি যান চলাচল করতে পারবে।

এছাড়া ডাইভারশন এলাকায় যাদের বাড়ি রয়েছে তারা যেন জরুরি প্রয়োজন ছাড়া বের না হয় সেজন্য ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে অনুরোধ করা হয়েছে।

১৬ ডিসেম্বর সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত যে ২১ পয়েন্ট ডাইভারশন থাকবে - 

সোনারগাঁও ক্রসিং, ফার্মগেট ক্রসিং, বিজয় সরণি ক্রসিং, লাভ রোড ক্রসিং (পূর্ব প্রান্ত), মহাখালী ক্রসিং (ফ্লাইওভারের উত্তর), মহাখালী ক্রসিং (রেল ক্রসিং), প্রধানমন্ত্রীর কার্যালয় লিংক রোড ক্রসিং, খেজুরবাগান ক্রসিং, আগারগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়, মিরপুর-১০, সংগীত কলেজ গলি, বিসিএস কম্পিউটার সিটি গলি, পাসপোর্ট গ্যাপ, নির্বাচন কমিশন অফিস গ্যাপ, ৬০ ফিট রোড, চক্ষু হাসপাতাল গলি, সোহরাওয়ার্দী হাসপাতাল গ্যাপ, কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ, শিশু মেলা ক্রসিং, প্রতিরক্ষা গ্যাপ ও গণভবন ক্রসিং।

১৬ ডিসেম্বর দুপুর ১টা থেকে রাত ১১টা অবধি এবং ১৭ ডিসেম্বর যে ১২ পয়েন্টে ডাইভারশন থাকবে - 

ফার্মগেট ক্রসিং, বিজয় সরণি, উড়োজাহাজ ক্রসিং, খেজুর বাগান ক্রসিং, মানিক মিয়া এভিনিউ পূর্ব প্রান্ত, মানিক মিয়া এভিনিউ পশ্চিম প্রান্ত, ধানমণ্ডি ২৭ পূর্ব  প্রান্ত, আড়ং ক্রসিং, আসাদ গেট, গণভবন ক্রসিং, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ এবং সোহরোওয়ার্দী হাসপাতাল গ্যাপ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.