× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সীতাকুণ্ডে উপজেলা নির্বাচনে লড়াই হবে আ.লীগ নবীন- প্রবীণ নেতার

আবুল খায়ের, সীতাকুণ্ড

০৬ মে ২০২৪, ১৫:২৭ পিএম

আসন্ন সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠীত হবে । এই নির্বাচনে আওয়ামীলীগের দলীয় কোনো প্রার্থী ঘোষনা না করলেও প্রার্থীগন সকলেই আওয়ামী লীগ সমর্থিত। তারা স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সমর্থক। 

প্রার্থীরা সমর্থনকারীদের আশির্বাদ নিয়ে দ্বারে দ্বারে গিয়ে বিগত দিনে দলের প্রতি নিজেদের কর্মকান্ডের অবদান তুলে ধরে ভোটারদের নিকট ভোট চাচ্ছেন। সীতাকুণ্ডে আওয়ামীলীগের বর্তমান অবস্থান থেকে সবাই ধারণা পেয়েছেন নির্বাচনে এবার চেয়ারম্যান পদে লড়াই হবে প্রবীণ ও নবীনের মধ্যে। এবার উপজেলা চেয়ারম্যান পদে লড়ছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মঞ্জু( দোয়াত কলম) এবং বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফুল আলম রাজু ( আনারস)। 

তাছাড়া উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ ) পদে নির্বাচন করছেন সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন ( উড়োজাহাজ) ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জালাল আহম্মদ( টিউবওয়েল) । নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন সীতাকুণ্ড মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা শাহিনুর আক্তার বিউটি( পদ্মফুল), উপজেলা শ্রমিক লীগের মহিলা সম্পাদিকা শামীমা আক্তার লাভলী( হাঁস) ও মহিলা আওয়ামী যুবলীগ নেত্রী হামিদা আক্তার( ফুটবল)। 

নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সাথে আলাপ এবং সূত্রে জানা যায়, এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মঞ্জু দীর্ঘদিন ছাত্র রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি ১৯৮২ সালে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সীতাকুণ্ড ডিগ্রি কলেজের ভিপি ছিলেন । তাছাড়া ১৯৯১ সাল থেকে ১৭ বছর সৈয়দপুর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন।  

মহিউদ্দিন আহমেদ মঞ্জু বলেন, আমি দীর্ঘদিন ধরে সীতাকুণ্ডে আওয়ামী লীগ রাজনীতি করে যাচ্ছি। আমি প্রায় ১৭ বছর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছি।সুষ্ঠ নির্বাচন হলে ইনশাআল্লাহ আমি বিজয়ী হবো। অন্যদিকে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আরিফুল আলম চৌধুরী রাজু ১৯৯২ সালে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। ২০০৩ সাল থেকে ২০১৩ পর্যন্ত তিনি বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৩ থেকে ২০১৯ পর্যন্ত ছিলেন সভাপতি। বর্তমানে দ্বিতীয় মেয়াদে তিনি সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে এলাকায় কাজ করে যাচ্ছি । 

তিনি আরো বলেন, জনগণ আমার অতিতের কর্মের মূল্যায়ন করে আমাকে বিজয় করবে।  স্থানী সংসদ সদস্য এস এম আল মামুন বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য নির্বাচনকে উন্মুক্ত করে দিয়েছেন। তাই আওয়ামী লীগ সমর্থিত একাধিক প্রার্থী থাকতে পারে। তাছাড়া নির্বাচন আচরণবিধিতে স্থানীয় সংসদ সদস্যদের এ নির্বাচনে প্রভাব কাটানোর কোন সুযোগ নেই। তিনি মনে করেন, নির্বাচন সুষ্ট ও গ্রহণ যোগ্য হবে। 

সীতাকুণ্ডে বিগত দুই নির্বাচনে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান সাংসদ এসএম আল মামুন। বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দায়িত্বে আছেন জয়নব বিবি জলী।  

সীতাকুণ্ড উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সীতাকুণ্ডে মোট ভোটার সংখ্যা ৩২০১৯৩। তার মধ্যে পুরুষ ভোটার ১, ৬৭, ৩৮৩ এবং মহিলা ভোটার ১, ৫০, ৭০৯ ও মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯২ । 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.