× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠায় সংহতি জানিয়ে গাইবান্ধায় ছাত্রলীগের পদযাত্রা

গাইবান্ধা প্রতিনিধি

০৬ মে ২০২৪, ১৮:২৬ পিএম

গাইবান্ধায় স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় সংহতি এবং ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে পতাকা নিয়ে পদযাত্রা মিছিল করেছে ছাত্রলীগ। 

সোমবার সকাল সাড়ে ১১টায় গাইবান্ধা সরকারি কলেজ চত্বর থেকে গাইবান্ধা সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে এই পতাকা মিছিল ও পদযাত্রা বের হয়।

এদিকে মিছিলের শুরুতে ফিলিস্তিনির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য দেন, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রায়হান সরকার, সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম বিশাল। 

অন্যান‍্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কামাল হোসেন , বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গাইবান্ধা জেলা শাখার সভাপতি ওয়ারেছ সরকার প্রমুখ। 

বক্তারা বলেন, সারা দুনিয়ার শান্তিকারী মানুষ ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে। যেমনটি আমাদের মানবতার নেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বাধীনতার পক্ষে পূর্ণ সমর্থন দিয়েছেন। সুতরাং আমরা শান্তি এবং মানবতার পক্ষে কাজ করবো। তাই বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশে একযোগে স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় বাংলাদেশ এবং সেই দেশের পতাকা নিয়ে পদযাত্রা করছে।

গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান বলেন, ন্যায্যতা-ন্যায়-মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী, শিক্ষকসহ নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে। স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি এবং ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে বিশ্বব্যাপী শিক্ষক-শিক্ষার্থী ও সচেতন নাগরিকদের চলমান আন্দোলনে সংহতি জানিয়েছে গাইবান্ধা সরকারি কলেজ।

পরে পতাকা মিছিল পথযাত্রা শহরের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে গাইবান্ধা সরকারি কলেজে কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এতে ছাত্র-শিক্ষকসহ  বিভিন্ন কমিটির নেতৃবৃন্দ  ছাড়াও বিপুল সংখ্যক কর্মী সমর্থক অংশ নেন।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.