× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লালমনিরহাটে এলজিইডির চলমান প্রকল্পের কাজ দৃশ্যমান

মিজানুর রহমান মিজান, লালমনিরহাট প্রতিনিধি

১৬ মে ২০২৪, ১৫:৩১ পিএম

লালমনিরহাটে  স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১২টি প্রকল্পের কাজ চলমান রয়েছে। ২০২২-২০২৩ অর্থবছরসহ (২০২৩-২০২৪) অর্থ বছরের কাজে মোট বরাদ্দ ৯৫ কোটি টাকা। 

এলজিইডি অফিস সূত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের চলমান কাজের বিবরণের নথি থেকে পাওয়া তথ্য অনুসারে মোট বরাদ্দের মধ্যে শতকরা ৬৫% কাজ বাস্তবায়ন হয়েছে। উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন সংক্রান্ত তথ্য অনুযায়ী প্রকল্প  গুলো হলো গ্রামীন সড়ক,সেতু ও কালভার্ট, রংপুর বিভাগ গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২, অগ্রধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩,পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ প্রকল্প,উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ প্রকল্প, উপজেলা, ইউনিয়ন ও গ্রামীন সড়কে অনুর্ধ্ব ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্প, প্রোগ্রাম ফর সাপোর্টিং রুরাল ব্রিজেস প্রকল্প,রুরাল কানেক্টিভিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট, রংপুর বিভাগ কৃষি ও গ্রামীন উন্নয়ন প্রকল্প, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান প্রকল্প, দেশব্যাপী গ্রামীন হাট-বাজার উন্নয়ন প্রকল্প ও অবকাঠামো গত দক্ষতা ও তথ্যের মাধ্যমে ঝুঁকি পূর্ণ জনগোষ্ঠীর সহনশীল বৃদ্ধি (প্রভাতী) প্রকল্প।

এছাড়াও গত অর্থ বছরের ৪২টি রক্ষণাবেক্ষণের কাজ শেষ করা হয়েছে। জেলাব্যাপী চলমান কাজের গতি আনয়ন করা হয়েছে। ২২০ মিটার ব্রিজ সমাপ্ত করা হয়েছে এবং জেলাব্যাপী অসমাপ্ত হাট-বাজারের কাজের গতি আনয়ন করা হয়েছে।

উল্লেখ, ১২টি প্রকল্পের মধ্যে, উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ প্রকল্প ৬ কোটি ১৭ লাখ ১১ হাজার টাকা ব্যয়ে নির্মাণ কাজ শেষ হয়েছে।

এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী আখতারুজ্জামান হাসান বলেন, আমি গত বছরে যোগদানের পর থেকেই লালমনিরহাট জেলার স্থবীর কাজগুলো ঠিকাদারের সাথে কথা বলে গতিশীল করেছি। 

এছাড়া ৪২টি সড়ক রক্ষণাবেক্ষণ কাজ শেষ করেছি। আশা করছি আগামী জুন মাসের মধ্যেই বাকি কাজগুলো শেষ করতে পারবো।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.