× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুর বিভাগীয় হিসাব নিয়ন্ত্রকের কার্যালয়ে গণশুনানি

কামরুল হাসান টিটু, রংপুর ব‌্যু‌রো

১৬ মে ২০২৪, ১৭:৪১ পিএম

জাতীয় শুদ্ধাচার কৌশল পরিকল্পনা (২০২৩-২৪)-এর আওতায় শুদ্ধাচার প্রতিষ্ঠা ও দুর্নীতি প্রতিরোধে সহায়ক কার্যক্রমের অংশ হিসেবে সেবাদান প্রক্রিয়া সহজীকরণসহ গুণগত সেবা প্রদানের লক্ষে বিভাগীয় হিসাব নিয়ন্ত্রকের রংপুর কার্যালয় কর্তৃক সেবা গ্রহীতাদের সমন্বয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ মে) রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত গণশুনানিতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক (প্রশাসন) এএইচএম শামসুর রহমান। 

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোবাশ্বের হাসান ও অর্থ মন্ত্রানালয়ের উপসচিব আমিনুল ইসলাম। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যসহ রংপুর অফিসের সার্বিক কর্মকান্ডের ওপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন সভাপতি ও রংপুর বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক মোহাম্মদ শাহজাহান। গণশুনানিতে সঞ্চালনা করেন ডেপুটি বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক আসাদুল ইসলাম ও এএন্ডএও শামছুন্নাহার।

গণশুনানিতে প্রধান অতিথি এএইচএম শামসুর রহমান বলেন, গণশুনানির মাধ্যমে সেবা প্রদানকারী ও সেবা গ্রহীতার মধ্যে সম্পর্ক সুদৃঢ় হয়। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয় অগ্রণী ভুমিকা পালন করছে। মাসের প্রথম কর্মদিবসে সরকারি কর্মচারীরা এখন ইএফটির মাধ্যমে বেতন পাচ্ছেন। সম্মানিক পেনশনারদের কষ্ট লাঘবে ওয়ান স্টপ সার্ভিস প্রদান করা হচ্ছে। এতে সেবাগ্রহীতাদের সুযোগ অনেক বেড়েছে। 

বর্তমানে ৮ লাখ পেনশনার ইএফটির মাধ্যমে মাসের প্রথম কর্মদিবসে পেনশন পেয়ে থাকেন। গণশুনানিতে তিনি সেবা গ্রহীতাদের বিভিন্ন মতামত মনোযোগের সাথে শোনেন এবং গঠনমূলক পরামর্শ বাস্তবায়নের আশ্বাস দেন।

 বিশেষ অতিথি আমিনুল ইসলাম বলেন, সরকারি অফিসে সেবা প্রদানের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে (এপিএ) যে অঙ্গীকার করা হয় তা সঠিকভাবে বাস্তবায়িত হচ্ছে কিনা গণশুনানির মাধ্যমে তা মূল্যায়ন এবং সেবা প্রদানের ক্ষেত্রে কোন সমস্যা পরিলক্ষিত হলে তা সমাধানের চেষ্টা করা হয়।

বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক মোহাম্মদ শাহজাহান বলেন, হিসাবরক্ষণ অফিস সরকারি বিভিন্ন দপ্তরের আর্থিক দাবি পরিশোধের পাশাপাশি ভ্যাট, ট্যাক্স আদায়ের মাধমে সরকারের রাজস্ব সংগ্রহে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে 

থাকে। সরকারের আর্থিক শৃঙ্খলা রক্ষার্থে আথিক বিধি-বিধান পরিপালনে সেবা গ্রহীতাদের আহবান জানান তিনি। 

গণশুনানিতে উপস্থিত মতামত প্রদান করেন রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার (ক্রাইম ম্যানেজসেন্ট) আব্দুল লতিফ, অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, মিডিয়াকর্মী জুয়েল আহমেদ, পেনশনার অবসরপ্রাপ্ত অধ্যাপক সফিয়ার রহমান, জেলা প্রশাসকের কার্যালয়ের ভুমি অধিগ্রহণ কর্মকর্তা মোকলেদা খাতুন মীম, বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের যুগ্ম পরিচালক শফিকুল ইসলাম, দুদকের সহকারী পরিচালক হোসাইন শরীফ, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী নিশাদ রহমান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. মেজবাহুল হাসান চৌধুরীসহ সরকারি বিভিন্ন দপ্তরের আয়ন ও ব্যয়ন কর্মকর্তারা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.