× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এমপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী রানা সরদারকে শোকজ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

১৬ মে ২০২৪, ১৭:৪৪ পিএম

পাবনার ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় এমপি গালিবুর রহমান শরীফ সমর্থিত আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদারকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে কারণদর্শানোর নোটিশ (শোকজ চিঠি) দেওয়া হয়েছে। শোকজ চিঠি পাওয়ার পরই উত্তেজিত হয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাম মিন্টুর ( মোটরসাইকেল প্রতীকের) সমর্থকদের উপর হামলা, নেতাকর্মীদের বসার ওয়ার্ড কার্যালয় বন্ধের ঘটনা ঘটেছে।

এর আগে গত ১৪ মে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার  আব্দুল্লাহ আল মামুন প্রার্থী রানা সরদারকে শোকজ চিঠি প্রদান করেন।

কারণ দর্শানোর নোটিশ সূত্রে জানা যায়, আগামী ২৯ মে ৩য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরদীতে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন এমদাদুল হক রানা সরদার। গত ১৩ মে সকালে তিনি আনারস প্রতিক পান।  নির্বাচনে অন্য প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ মিন্টু ১৪ মে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এনে এমদাদুল হক রানা সরদারের বিরুদ্ধে রির্টানিং কর্মকর্তার নিকট অভিযোগপত্র দাখিল করেন।

নোটিশ সুত্র মতে, রানা সরদারের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগপত্র ও অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ১৩ মে আনারস প্রতিক বরাদ্দের পরই সমর্থক নেতাকর্মীদের নিয়ে মোটর সাইকেল শোভা যাত্রা ও মিছিল করেন। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা সুস্পষ্ট লঙ্ঘনের সামিল।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার  আব্দুল্লাহ আল মামুন জানান, নির্বাচন বিধিমালা, ২০১৬ এর ১১ (২) ও ১৩ (ক)  ধারার লঙ্ঘনের অভিযোগে  এমদাদুল হক রানা সরদারকে আগামী তিন দিনের মধ্যে স্বশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানো পত্রের জবাব দিতে বলা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মোটর সাইকেল প্রতিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ মিন্টু বলেন, আমি উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সমর্থনে প্রার্থী হয়েছে। আর স্থানীয় এমপি গালিবুর রহমান শরীফ নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে এমদাদুল হক রানা সরদারকে প্রার্থী ঘোষণা করেছেন। তারপক্ষে এমপি গালিব সার্বক্ষণিক নির্বাচনী গাইড লাইন প্রদান করছেন। আমার পক্ষে থাকা নেতাকর্মীদের নিজ বাড়িতে ডেকে নিয়ে তার সমর্থিত আনারস প্রতিকের প্রার্থী রানা সরদারের পক্ষে নির্বাচন করার জন্য নির্দেশ স্বরুপ হুমকি প্রদান করছেন।

মিন্টু আরও বলেন, আমার পক্ষের লোকজনের উপর হামলা চালানো হচ্ছে। নেতাকমর্ীদের বসার ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ে তারা মেরে দেওয়া হয়েছে। সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ এবং নির্বাচনী শান্তিপূর্ন পরিবেশ নষ্ট করছেন এমপি গালিব। তার নির্বাচনী গাইড লাইনে বিভিন্ন স্থানে খেচুরি খাওয়ার আয়োজন চলমান রাখা হয়েছে। বিষয়গুলো নির্বাচন রিটার্নিং কর্মকর্তাকে অবগত করা হবে।

এসব বিষয়ে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদার বলেন, রিটার্নিং অফিসারের কারণ দর্শানোর চিঠি পেয়েছি। বিষয়টি নিজেদের মধ্যে আলোচনা করে পদক্ষেপ  গ্রহন করা হবে।

এমপি গালিবুর রহমান শরীফ আমাকে সরাসরি সমর্থন দিয়েছেন কিনা তা জানি না। মনো সমর্থন থাকতে পারেভ তবে এমপি মহাদয়ের ছোট চাচা লক্ষ্মীকুন্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান শরীফ এবং  এমপির ছোট ভাই উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল সরাসরি আমার পক্ষে মাঠে রয়েছেন।

মোটর সাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টুর করা অভিযোগের বিষয়ে জানতে এমপি গালিবুর রহমান শরীফের বাড়িতে গিয়ে বক্তব্য পাওয়া যায়নি। পরে তাঁর ব্যবহৃত মোবাইলে কল দেওয়া হয়। রিসিভ করেননি। এরপর অভিযোগের বিষয়গুলো জানতে চেয়ে হোয়াটঅ্যাপে মেসেজ দেওয়া হলেও কোন জবাব দেননি এমপি গালিবুর রহমান শরীফ। ###

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.