× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লালমনিরহাটে ২৫ দোকানে তিন কোটি টাকার মালামাল পুড়ে ছাই

লালমনিরহাট প্রতিনিধি

১৬ মে ২০২৪, ১৯:৫৪ পিএম

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার মধ্যবাজারে বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ২৫টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় তিন কোটি টাকার মালামাল। 

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে হঠাৎ লাগা আগুন মূহুর্তেই ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের ঘন্টাব্যাপী প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয়রা জানায়, সবুজ নামের এক পল্লী চিকিৎসকের দোকান থেকে আগুনের সুত্রপাত হয়। পড়ে সেই আগুন দ্রুত আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে। প্রথমে কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও পরে আদিতমারী ও লালমনিরহাট জেলা শহরের ফায়ার সার্ভিসের মোট ৪টি ইউনিট ঘটনা স্থলে পৌছে ঘন্টাব্যাপী প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের ধারনা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। তাৎক্ষণিক ক্ষতির পরিমাণ জানা না গেলেও ব্যবসায়ীদের দেওয়া তথ্য মতে, ২৫টি দোকানের প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় তুষভান্ডার ইউপি চেয়ারম্যান নুর ইসলাম  জানান, ইউনিয়নের তুষভান্ডার বাজারে ওষুধের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে একঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে পুড়ে যায় ২৫টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় সকল মালামাল।

তুষভান্ডার বাজার বনিক সমিতির সভাপতি আবু তালেব মিলু জানান, তুষভান্ডারের সবুজ নামের এক পল্লী চিকিৎসকের দোকান থেকে আগুনের সুত্রপাত হয়েছে। সেই আগুনের লেলিহান শিখা মুহুতেই বাজারের গালামাল, কসমেটিক, চায়ের দোকানসহ ছোট- বড় ২৫টি দোকান ছড়িয়ে পুড়ে দোকানে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

লালমনিরহাট ফায়ার সার্ভিস এর উপ পরিচালক ওয়াদুদ সরকার জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে  ফায়ার সাভিসের ৪টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হয়েছে। কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণ করার চেষ্টা চলছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.