× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চাই: ড. আনোয়ার হোসেন খান

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

১৯ মে ২০২৪, ১৫:১০ পিএম

জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চাই। জনগণ যদি তৃণমূলে ভালো স্বাস্থ্যসেবা পান তাহলে তারা আর ঢাকামুখী হবেন না। রামগঞ্জের আনোয়ার খান মডার্ণ ডায়াগনোস্টিক সেন্টার থেকে বিশ্বমানের সেবা দেয়া হবে। এখান থেকে পরীক্ষা-নিরীক্ষা করা হলে ঢাকায় গিয়ে আর পরীক্ষা করতে হবে না। এই ডায়াগনোস্টিক সেন্টারের মাধ্যমে ঢাকা আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে সহজে চিকিৎসা সেবা নেয়া যাবে। 

শুক্রবার (১৭ মে) বিকেলে লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর শহরে আনোয়ার খান টাওয়ারে আনোয়ার খান মডার্ণ ডায়াগনোস্টিক সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনোয়ার খান এমপি বলেন, প্রতিটি ক্ষেত্রে মানুষ যেন প্রকৃত সেবা পায়, সন্তুষ্ট হয়, শিক্ষা ও চিকিৎসার মান বজায় থাকে এসব নিশ্চিত করা হবে। আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে অসংখ্য শিক্ষার্থীকে বিনা পয়সায় ডাক্তারি পড়া-লেখার সুযোগ করে দেয়া হয়েছে। আমরা রাজনীতি করি মানুষের জন্য, মানুষের সেবা করার জন্য।

তিনি বলেন, আমরা ভাগ্যবান, বঙ্গবন্ধুর পরে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের হাল ধরেছেন। নির্বাচনের মাধ্যমে তিনি টানা চারবার সরকার গঠন করে বাংলাদেশকে রোলমডেল করেছেন। সব ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্য খাতেও ব্যাপক উন্নয়ন হয়েছে।

আনোয়ার খান মডার্ণ ডায়াগনোস্টিক সেন্টারের চিকিৎসা সেবার কথা উল্লেখ করে তিনি বলেন, ভিডিও এন্ডোস্কপি, ওপিজি, ইটিটি, কালার ডপলার, ইকো-কার্ডিওগ্রাম, ভিডিও কোলনোস্কোপি, ভিডিও ব্রস্কোস্কোপি, আল্ট্রাসনোগ্রামসহ সকল ধরনের প্যাথলজি পরীক্ষা, কনসালটেশন সেবা দেয়া হবে এ সেন্টারে। 

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে আনোয়ার খান মডার্ণ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আবুল হাসেম বলেন, রামগঞ্জ এলাকার মানুষের স্বপ্ন পূরণ হবে। আমাদের চিন্তা রয়েছে, এ ডায়াগনোস্টিক সেন্টার হবে লক্ষ্মীপুরের মধ্যে অত্যাধুনিক। এখানে উন্নতমানের চিকিৎসা সেবা দেয়া হবে। আনোয়ার খান এমপির স্বপ্ন ছিল তার এলাকার মানুষের স্বাস্থ্য সেবায় কাজ করবেন। তার সেই স্বপ্ন বাস্তবে রূপ নিচ্ছে। এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার পাশাপাশি এই ডায়াগনোস্টিক এলাকার মানুষের কর্মসংস্থান করবে। আনোয়ার খান শুধু রামগঞ্জে নয়, রাজধানীসহ সারাদেশে স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. নাসিমুল ইসলাম তার বক্তব্যে বলেন, সারাদেশে স্বাস্থ্য সেবায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ ও হাসপাতাল আলোকবর্তিকা হিসাবে কাজ করছে। এরই ধারাবাহিকতায় রামগঞ্জের মানুষ আধুনিক চিকিৎসা সেবা পাবে আনোয়ার খান মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারে। এই ধরনের ভাল কাজে পাশে থাকতে পেরে ভালো লাগছে। এই সময় প্রতিষ্ঠানটির কর্ণধার আনোয়ার খান এমপির প্রশংসা করেন তিনি।

বক্তব্য রাখেন- বিশিষ্ট সাংবাদিক, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার। তিনি বলেন, রামগঞ্জ থেকে এমপি আনোয়ার খান নিতে আসেননি, রামগঞ্জবাসীকে দিতে এসেছেন। রামগঞ্জের উন্নয়নে, মানুষের উন্নয়নে কাজ করতে এসেছেন। এই এলাকার উন্নয়নে কাজ করার জন্য সবাই আনোয়ার খানকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম রুহুল আমিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন প্রমুখ। বক্তারা প্রত্যন্ত গ্রামাঞ্চলে যুগান্তকারী চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার জন্য আনোয়ার খান এমপির ভূয়শী প্রশংসা করেন।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জানান, বিশেষজ্ঞ ডাক্তার ও উন্নত প্যাথলজিসহ আধুনিক চিকিৎসার সকল অনুষঙ্গ নিয়ে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জে আনোয়ার খান মডার্ণ ডায়াগনোস্টিক সেন্টার উদ্বোধন করা হয়েছে। তৃণমূল পর্যায়ে চিকিৎসা সেবা পৌঁছে দিতে এবং রামগঞ্জসহ লক্ষ্মীপুরবাসী যাতে সহজেই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারেন সে লক্ষ্যে সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান এমন উদ্যোগ গ্রহণ করেন বলে জানা যায়।


Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.