× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কচুয়ার রহিমানগর-ভাতেশ্বর রাস্তার বেহালদশা

আফাজ উদ্দিন মানিক, কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি

১৯ মে ২০২৪, ১৫:৩২ পিএম

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন কচুয়া উপজেলার রহিমানগর-ভাতেশ^র রাস্তার বেহাল দশা বিরাজ করছে। দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। ৪ কিলোমিটার দৈর্ঘের এ রাস্তাটি কচুয়া ও বরুড়া উপজেলার সংযোগকারী রাস্তা হিসেবে খুবই গুরুত্বপূর্ণ। 

কচুয়া উপজেলার দক্ষিণ-পূর্বাংশের অধিবাসীরা ছাড়াও বরুড়া উপজেলার পশ্চিমাংশের লোকজন এ রাস্তা ধরেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে। প্রতিদিন এ রাস্তায় চলাচল করছে শতশত সিএনজি, রিক্সা, অটোরিক্সা, ট্রাক, ও মোটরকারসহ বিভিন্ন যানবাহন। 

এ ব্যস্ততম রাস্তার মাত্র তিন বছর পূর্বে মেরামত কাজ করা হয়। রাস্তাটি মেরামতের কয়েক মাস যেতে না যেতেই বিভিন্ন স্থানে গর্ত সৃষ্টি শুরু হয়। বিশেষ করে রহিমানগর হতে খিলা গ্রামের পশ্চিম প্রান্ত পর্যন্ত (হাবিব মিয়ার দোকান পর্যন্ত) ১ কিলোমিটার রাস্তা অংশে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। ভগ্নদশার রাস্তার এ অংশ দিয়ে যানবাহন চলাচল করছে সম্পূর্ন দূর্ঘটনার ঝুঁকি নিয়ে। প্রতিদিনই গর্তময় রাস্তা পারাপার হতে গিয়ে যাত্রী সাধারণ আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এ রাস্তা ধরে চলাচলে এখন জন দুর্ভোগ চরমে। 

সাতবাড়িয়া গ্রামের আক্তার হোসেন, আনোয়ার হোসেন, খিলা গ্রামের সোহাগ মিয়া ও মতাতাজ উদ্দিনসহ স্থানীয় বেশকিছু লোক জানায়, রহিমানগর হতে খিলা গ্রামের পশ্চিম প্রান্ত পর্যন্ত রাস্তা অংশ মেরামত কাজ অতি নিন্মমানের হওয়ায় স্বল্প সময়ের মধ্যে গর্ত সৃষ্টি ও ভাংচুর হয়ে রাস্তাটি যানচলাচলের জন্য অনোপোযোগী হয়ে পড়েছে। রাস্তাটি এখন মরণফাঁদে পরিনত হয়েছে। আসন্ন বর্ষা মৌসমে এ রাস্তার যান চলাচল সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যেতে পারে। তাই  জরুরী ভিত্তিতে এ রাস্তা মেরামত করা প্রয়োজন। 

এ বিষয়ে কচুয়া উপজেলা প্রকৌশলী আব্দুল আলিম লিটন জানান, এ ভগ্নদশার রাস্তাটি রহিমানগর হতে খিলা গ্রামের পশ্চিম প্রান্ত পর্যন্ত এক কিলোমিটার অংশে পুনঃমেরামত করতে আগামী অর্থ বছরের শুরুতে প্রাক্কলন তৈরি করে অনুমোদনের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরন করা হবে। 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.