× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নবীনগরে বিদ্যালয়ের ছাদ ধসে ২ শিক্ষক আহত

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

১৯ মে ২০২৪, ১৫:৫০ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সাতমোড়া উচ্চ বিদ্যালয়ের একটি বহুতল ভবনের ছাদের কয়েকটি অংশ ধসে ২ জন শিক্ষক আহত হয়েছেন। 

রবিবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। 

আহত দুই শিক্ষক হলেন অত্র বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক রফিকুল ইসলাম (৩৩) ও শরীর চর্চা শিক্ষক মো. আল আমিন (৩৫)। আহত দুইজন শিক্ষকের একজনের মাথায় এবং অপর একজন হাতে গুরুতর জখম হয়। তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ের দক্ষিণ পশ্চিম পাশের বহুতল ভবনটির শিক্ষকদের অফিস কক্ষ সহ বেশ কয়েকটি ক্লাশ রুমের ছাদও ইতিমধ্যে ধসে পড়েছে। ভবনটি জরাজীর্ণ হওয়াই যেকোন মুহুর্তে ছাদ ধসে বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। যার ফলে বেশ উৎকন্ঠায় রয়েছেন অত্র বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। 

এ ব্যাপারে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ অলিউল্লাহ্ জানান, ১৯৯৫ সালে ভবনটি নির্মিত হলেও তা জরাজীর্ণ হয়ে পড়েছে। অনেকদিন আগে ওই ভবনের ছাদে ফাটল ধরেছে। আজকে ছাদের কয়েকটি অংশ ধসে ২ জন শিক্ষক আহত হয়েছেন। যেকোন মুহুর্তে ছাদ ধসে বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। আমি বিষয়টি ইতিমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মান্নান ভবনটি দ্রুত সংস্কার বা ভবনটি দ্রুত অপসারণ করে নতুন ভবন নির্মাণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা মো. জুলফিকার হোসেন জানান, ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়টি আমাকে অবগত করেছেন। আমি জরাজীর্ণ ভবনটি ব্যবহার না করতে নির্দেশ দিয়েছি এবং আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.