× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাঁচবিবিতে নির্বাচনের প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা

১৯ মে ২০২৪, ১৭:৫৭ পিএম

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী সাবেকুন নাহার শিখার পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ গ্রহন করার অভিযোগে ২ বিএনপি নেতাকে দল থেকে অব্যহতি দিয়েছে।

রোববার (১৯ মে) পাঁচবিবি উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিম ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নান চৌধুরীর যৌথ স্বাক্ষরে দলীয় প্যাডে পৃথক দুটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতি প্রাপ্ত নেতারা হলেন উপজেলার বাগজানা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি কায়ছার রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয় দলীয় সিধান্ত অমান্য করে পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে জনৈকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ গ্রহণের সু-নিদিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিম জানান, জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারে অংশগ্রহণ করায় তাদের দল থেকে অব্যাহতি দেওয়া হয়। এর আগে তাদের সর্তক করে পত্র দেওয়া হয়েছিল বলে তিনি জানান।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে আগামীকাল (২১ শে মে) মঙ্গলবার পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।  এ নির্বাচনে ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বদ্ধিতা করছেন।  তাদের মধ্যে ৫ জনই স্থানীয় আওয়ামীগের বেশ সুপরিচিত নেতা, আর কোন দলীয় পদবহীন ১ জন নারী প্রার্থী । প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুনিরুল শহীদ মুন্না (মোটরসাইকেল), জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাহেদুল আলম বেনু ( কৈ মাছ), উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু বকর সিদ্দিক ( আনারস), যুগ্ম সাধারন সম্পাদক (প্রস্তাবিত কমিটি) সাঈদ জাফর সুমন চৌধুরী (টেলিফোন), একই উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান ও কুসুম্বা ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহবার হোসেন) (দোয়াত কলম) এবং নির্দলীয় নারী প্রার্থী হিসাবে সাবেকুন নাহার শিখা লড়ছেন (ঘোড়া) প্রতীক নিয়ে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.