× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিলেটের তিন উপজেলায় ভোটগ্রহণ চলছে

সিলেট প্রতিনিধি

২৯ মে ২০২৪, ১৪:২৭ পিএম

সিলেটের বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোটগ্রহণ চলছে। তিন উপজেলায় ভোটযুদ্ধে লড়ছেন ৪৫ প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী রয়েছেন।

বুধবার (২৯ মে) সকাল ৮টায় থেকে সিলেটের তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু হয় যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সরেজমিনে কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটার সংখ্যা কম। কোনো কেন্দ্রেই ভোটারদের দীর্ঘ লাই দেখা যায়নি। ভোটকেন্দ্রে পুরুষের তুলনায় নারী ভোটারদের উপস্থিত বেশি।

ভোটাররা বলছেন, নির্বাচনে আগের সময় যে আমেজ ছিল সেটা এখন আর নেই, তাই অনেকে ভোট দিতে আগ্রহ প্রকাশ করে না।

আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, সিলেটের বালাগঞ্জ উপজেলার ৩৬টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা রয়েছে ৯৭ হাজার ৩১৭জন। ফেঞ্চুগঞ্জ উপজেলার ৩৬টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৮ হাজার ৫৫১জন। বিয়ানীবাজার উপজেলার ৮৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লক্ষ ১০ হাজার ৫৮৮জন। জেলার তিন উপজেলার সবকটি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এদিকে ভোটের পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য মাঠে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কেন্দ্রে কেন্দ্রে অবস্থায় নিয়েছে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ। নির্বাচনী আচরণি বিধি প্রতিপালনের জন্য মাঠে রয়েছে ইউনিয়ন প্রতি একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।প্রতি তিনটি ইউনিয়নে ছয়জনের করে ১৫টি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। তিনটি করে কেন্দ্রে মোবাইল টিম টহলও দিচ্ছে এর বাইরেও সাদা পোশাকে পুলিশ, বিজিবি রয়েছে । এ ছাড়া নির্বাচন নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার রোধে পুলিশের সাইবার টিমও তৎপর রয়েছে। এরপরও কেউ নির্বাচন ব্যবস্থা ব্যাহত করতে চাইলে কঠোর হস্তে দমন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, প্রতিটি কেন্দ্রে যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট শেষ করতে আমাদের সব প্রস্তুতি রয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.