× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কিশোরগঞ্জে ৪ উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন, চলছে গণনা

কিশোরগঞ্জ প্রতিনিধি

২৯ মে ২০২৪, ১৭:৫৮ পিএম

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে কিশোরগঞ্জের ৪ উপজেলায় ভোটগ্রহণ। এখন চলছে ভোট গণনার কাজ।

বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। 

৩য় ধাপে কিশোরগঞ্জের করিমগঞ্জ, তাড়াইল, ইটনা ও মিঠামইন এ চার উপজেলায় অনুষ্ঠিত হয়েছে এ নির্বাচন। সকালে ভোটারদের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। ৪ উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ৩টি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় জোরালো পদক্ষেপ। ফলে ভোটাররা শান্তিপূর্ণভাবে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন বলে প্রশাসন। নির্বাচনকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয় তিন স্তরের নিরাপত্তা ব্যাবস্থা।

এদিকে করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচনী মাঠে লড়ছেন ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন। 

তাড়াইল উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন। ভাইস চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৮ জন।

ইটনা উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৫ জন, ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন। 

মিঠামইন উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৫ জন। 

জেলা নির্বাচন কর্মকর্তা মোরশেদ আলম জানান, ৩য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দশনা দেওয়া হয়।

তিনি আরো জানান, উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় জোরালো প্রস্তুতি। র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসার বাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন ছিলো। এছাড়া প্রতিটি কেন্দ্রেই পুলিশ ও আনসার সদস্যরা আইন শৃঙ্খলা রক্ষায় মোতায়েন ছিলো।

করিমগঞ্জ উপজেলায় মোট ভোটার ভোটার ২ লাখ ৭২ হাজার ৯৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪০ হাজার ১৫১ জন। মহিলা ভোটার ১ লাখ ৩২ হাজার ৭৯৪ জন। হিজরা ভোটার রয়েছে ১ জন। মোট ভোট কেন্দ্র ৯৯টি।

তাড়াইল উপজেলার মোট ভোটার ১ লাখ ৪৬ হাজার ৯৭৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৫ হাজার ৯৬৩ জন। মহিলা ভোটার ৭১ হাজার ১২ জন। হিজরা ভোটার রয়েছে ২ জন। মোট ভোট কেন্দ্র ৫৬টি।

ইটনা উপজেলায় মোট ভোটার ১ লাখ ৪৬ হাজার ৫০১ জন। পুরুষ ভোটার ৭৫ হাজার ২২৪ জন। মহিলা ভোটার ৭১ হাজার ২৭৭ জন। মোট ভোট কেন্দ্র ৫৭টি।

মিঠামইন উপজেলায় মোট ভোটার ১ লাখ ৫ হাজার ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৩৭১ জন। মহিলা ভোটার ৫১ হাজার ১৮৫ জন। মোট ভোট কেন্দ্র ৪২টি।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.