× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রেলওয়ের মহাপরিচালক সেজে প্রতারণা, গ্রেফতার ১

নীলফামারী প্রতিনিধি

০২ জুন ২০২৪, ০৮:২৪ এএম

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের (ডিজি) নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে ট্রেনের টিকিট সহ বিভিন্ন প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ। রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

গত শুক্রবার (৩১ মে) ভোরে প্রতারক চক্রের সদস্য সাব্বিরকে উপজেলার চিলাহাটির জুম্মাপাড়ার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ওয়াজকুরনী ওরফে সাব্বির নীলফামারী ডিমলা উপজেলার চিলাহাটি বড় জুম্মাপাড়ার মো. মোস্তফার ছেলে।

মামলার সূত্রে জানা গেছে, রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীর নাম ও ছবি ব্যবহার করে একটি চক্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভুয়া আইডি খুলে ট্রেনের টিকিট বিক্রিসহ বিভিন্ন প্রতারণায় অনলাইনে অর্থ হাতিয়ে নিচ্ছে। ঘটনাটি নজরে আসে এক রেলওয়ে পুলিশ সদস্যের। তিনি সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিষয়টি অবগত করেন। এরপর তদন্তে নামে রেলওয়ে পুলিশ। তারা ডিজিটাল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মহাপরিচালকের পরিচয়ে ভুয়া আইডি ব্যবহারকারী ওই চক্রের এক সদস্যকে চিহ্নিত করতে সক্ষম হয়।

এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার ভোররাতে রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. শফিউল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য সাব্বিরকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত রেডমি নোট ১০ লাইট মডেলের একটি অ্যানড্রয়েড ফোনসেট ও একটি নকিয়া বাটন মোবাইল সেট সিমসহ জব্দ করা হয়। পরে ডিজিটাল ডিভাইস ব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে এসআই মো. শফিউল ইসলাম বাদী হয়ে রেলওয়ে থানায় একটি মামলা করেন।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নুরুল ইসলাম বলেন, গ্রেফতার ওয়াজকুরনী ওরফে সাব্বিরকে শুক্রবার বিকালে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। ওই প্রতারক চক্রের অপর সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.