× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়ির প্রাচীর ভাঙচুর, আতঙ্কে পরিবার

লক্ষ্মীপুর প্রতিনিধি

০৪ জুন ২০২৪, ২২:৩০ পিএম

লক্ষ্মীপুর সদর উপজেলায় আবদুর রহিম স্বপন নামে এক প্রবাসীর বাড়ির সীমানা নির্মাণে বাধা ও পরে ভাঙচুর করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার ভোররাতে সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের সোনাপুর এলাকার পুরান বাড়িতে এ ঘটনা ঘটে। এতে তাদেও প্রায় দুই লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী। 

এর আগে ভুক্তভোগী পরিবার একই বাড়ির আবুল বাসার, দেলোয়ার হোসেন, ফিরোজসহ কয়েকজনের বিরুদ্ধে ভাংচুর ও নিরাপত্তার শঙ্কা এনে থানায় একটি অভিযোগ দায়ের করেন। পুলিশ বলছে, অভিযোগ দায়েরের পর বিবাদিরা ভাংচুর করেছে, উভয় পক্ষকে আদালতের শরনাপন্ন হতে বলা হয়েছে।

ভুক্তভোগীর পরিবার, প্রবাসী স্বপন ও স্থানীয়রা জানান, স্বপন দীর্ঘদিন প্রবাসে রয়েছে। সম্প্রতি ছুটিতে দেশে এসে তাহার পৈত্রিক সম্পত্তি ১২ শতকের উপর বসতঘর নির্মাণসহ সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করে। এসময় জমির সীমানা নির্ধারণের জন্য একই বাড়ির বাসার, দেলোয়ারসহ তাদের স্বজনদের কাছে একাধিকবার দ্বারস্থ হলেও তারা কোন পাত্তা দেননি। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয়দের নিয়ে একাধিকবার বৈঠক ও জমি পরিমাপের উদ্যোগ নিলেও তারা তা মেনে নেয়নি। পরে কিছু জায়গা ছেড়ে দিয়ে স্বপন সীমানা প্রাচীর নির্মাণ শুরু করলে বাধা দেয় বাসার, দেলোয়ার, ফিরোজসহ কয়েকজন। এসময় তারা প্রবাসী স্বপন ও তার পরিবারকে হুমকি দেন। এনিয়ে থানায় অভিযোগ দিলে ভোররাতে নির্মাণাধীন সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে অভিযুক্তরা। 

এদিকে অভিযুক্ত আবুল বাসার জানান, তার বড় ভাই প্রবাসে থাকেন। এ জমি সম্পর্কে তাদের তেমন ধারণা নেই। তার বড় ভাই দেশে আসলে জমি পরিমাপ হবে বলে দাবি করেন তিনি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার এস.আই মমিন বলেন, আইন অনুযায়ী বাদির অভিযোগের প্রেক্ষিতে বিবাদিদের বিরুদ্ধে প্রসিকিউশান দিয়ে আদালতে ব্যবস্থা নেয়ার জন্য পাঠানো হবে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.