× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিপুল মোবাইল ফোনসহ গ্রেপ্তার ৬

সিলেট ব্যুরো

১১ জুন ২০২৪, ২৩:০৯ পিএম

সিলেটে বিপুল পরিমাণ মোবাইল ও আইএমইআই পরিবর্তনকারী সরঞ্জামাদিসহ চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৯।

সোমবার (১০ জুন) নগরীর বন্দরবাজার এলাকার করিম উল্লাহ মার্কেটের ৩য় তলায় একাধিক মোবাইল সার্ভিসিং এর দোকানে অভিযান চালিয়ে মোবাইল চোর, ছিনতাইকারী চক্র ও আইএমইআই পরিবর্তনকারী সিন্ডিকেটের ৬ জনকে বিপুল পরিমাণ চোরাই মোবাইল এবং আইএমইআই পরিবর্তনকারী বিভিন্ন ডিভাইসসহ গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১১জুন) দুপুর দেড়টায় র‍্যাব-৯ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন র‍্যাব-৯ এর অধিনায়ক মো.মোমিনুল হক।

গ্রেফতারা হলেন, সিলেট নগরীর লাউয়াই উম্মর কবুল এলাকার রফিকুল ইসলাম সেতাবের ছেলে নজিবুল ইসলাম জেবলু (২২), শাহপরাণ থানার লামাপাড়ার এলাকার মো. বাচ্চু মিয়ার ছেলে মো. আব্দুর রহিম (২৮), হবিগঞ্জ জেলার বাহুবল থানার ভবানীপুর এলাকার মো. আকল মিয়ার ছেলে মো. মাসুদ মিয়া (২৩), দক্ষিণ সুরমা থানার ধরাধরপুর এলাকার আমির আলীর ছেলে মো. ইমন (২২), মোগলাবাজার থানার সিলাম টিকরপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে মিজানুর রহমান (২২) ও দক্ষিণ সুরমা থানার ধরাধরপুর এলাকার আব্দুর রজ্জাকের আব্দুর রহমান (২২)।

র‍্যাব ৯ জানায়, সিলেট শহরের বিভিন্ন জনবহুল এলাকায় একাধিক সংঘবদ্ধ মোবাইল চুরি ও ছিনতাইকারী চক্র সক্রিয় রয়েছে। খুবই অল্প সময়ে চুরি-ছিনতাইয়ের কাজ শেষে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ এড়াতে চুরি ও ছিনতাইকৃত এসব মোবাইল পরবর্তীতে আইএমইআই পরিবর্তন করা হয়। পাশাপাশি তারা মোবাইলের কেসিন, ডিসপ্লেও পরিবর্তন করে ফেলে। অনেক ক্ষেত্রে এই সকল মোবাইল বিভিন্ন অপরাধ করার জন্য অপরাধীরা ক্রয় করে থাকে। গ্রেফতারকৃত এই চক্রটি দীর্ঘদিন যাবত  মোবাইলের আইএমইআই পরিবর্তন করে বিক্রি করেছে বলে জানা যায়। ব্র্যান্ড এবং কোয়ালিটি ভেদে এসব মোবাইলের দাম বিভিন্ন পরিমাণ টাকা পর্যন্ত হয়ে থাকে। গ্রেফতারকৃত এই চক্রটি প্রায় ২০ থেকে ২৫ হাজারের অধিক মোবাইলের আইএমইআই পরিবর্তন করে বিক্রি করেছে বলে জানায়। তারা ব্র্যান্ড ও প্রকারভেদে কয়েক সেকেন্ড থেকে কয়েক মিনিটের মধ্যেই যে কোন মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রয়ের জন্য প্রস্তুত করে।

গ্রেফতারকালে তাদের নিকট হতে ২৩১ টি স্মার্ট মোবাইল, ১০ টি বাটন মোবাইল, ১০ টি ট্যাব, ০২ টি পিসি, ০৩ টি মনিটার, ০২ টি কিবোর্ড, ০২ টি মাউস, ০১ টি হার্ডড্রাইভ, ০২ টি পেনড্রাইভ, নগদ ৭৫ হাজাতর ৫৫০ টাকা এবং ০১ টি আইএমইআই পরিবর্তনকারী ডিভাইস জব্দ করা হয়।

র‍্যাব-৯ এর অধিনায়ক মো.মোমিনুল হক জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে এবং চোরাই মোবাইল সিন্ডিকেটের বিরুদ্ধে র‍্যাব-৯, সিলেট এর গোয়েন্দা তৎপরতা এবং চলমান অভিযান অব্যাহত থাকবে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.