× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘সাধারণ মানুষের ন্যায়বিচার নিশ্চিত করা আমাদের দায়িত্ব’

রংপুর ব্যুরো

২৭ জুন ২০২৪, ২২:৩২ পিএম

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ নিজামুল হক নাসিম বলেছেন, সাধারণ মানুষের ন্যায় বিচার নিশ্চিত করা আমাদের দায়িত্ব। বিচারকদের ভাবতে হবে তারা আল্লাহর প্রতিনিধি হয়ে পৃথিবীতে বিচারিক কার্যক্রম পরিচালনা করছেন। সেই সাথে বিচার কার্যক্রম এমনভাবে পরিচালনা করতে হবে যেন বিচারপ্রার্থীরা আদালত থেকে ন্যায় বিচার পেয়েছেন ভাবেন। এ লক্ষ্যে দেশের বিদ্যমান আইনের মধ্যে থেকে আমাদের কাজ করতে হবে।

এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে আরডিআরএস বেগম রোকেয়া মিলনায়তনে ‘বিচারিক কার্যক্রমে চ্যালেঞ্জ ও উত্তরণে উপায়’ শীর্ষক জেলা পর্যায়ের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিচারপতি মোহাম্মদ নিজামুল হক নাসিম বলেন, লিগ্যাল এইডের মাধ্যমে গরীব মানুষকে আইনগত সহায়তা প্রদান করতে হবে। লিগ্যাল এইডের কার্যক্রমকে আরও গতিশীল করে মামলার সংখ্যা কমিয়ে আনতে হবে। সেই সাথে লিগ্যাল এইড কর্মকর্তা ও আইনজীবিদের আরও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

এশিয়া ফাউন্ডেশনের পরিচালক সাদাত এস শিবলীর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ কৃষ্ণ কান্ত রায়, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুরুজ সরকার, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এফএম আহসানুল হক, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা, সিনিয়র সহকারী জজ মিনহাজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহনাজ পারভীন ও ব্লাস্টের পরিচালক মাহবুবা আক্তার।

এ সময় বিচারের দীর্ঘসূত্রিতা এড়াতে নির্ধারিত সময়ে মামলা নিস্পত্তি, ন্যায্য বিচার নিশ্চিত করা, আপোষ মিমাংসা, ভূমি সংক্রান্ত মামলা কমানো, মামলা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিসহ নানা সুপারিশ তুলে ধরা হয়। সভায় বিচারক, আইনজীবি, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.