× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রামপালে রেমালে ক্ষতিগ্রস্ত চাষিদের মাঝে আমন বীজ ও সার বিতরণ

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

১১ জুলাই ২০২৪, ১২:১৮ পিএম

রামপালে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে পুনর্বাসন কর্মসূচির আওতায় চলতি মৌসুমে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। 

স্থানীয় সংসদ সদস্য ও সাবেক উপমন্ত্রী হাবিবুন নাহার উপস্থিত থেকে এসব বীজ ও সার বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা, ভাইস চেয়ারম্যান মো. নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, উপজেলা কৃষি কর্মকর্তা ওয়ালিউল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অলিউল ইসলাম, প্রেসক্লাব রামপালের সভাপতি এম, এ সবুর রানা প্রমুখ। ওই সময় উপসহকারী কৃষি কর্মকর্তাগণ, কৃষকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা ওয়ালিউল ইসলাম জানান, চলতি অর্থ বৎসরে প্রণোদনা ও পুনর্বাসনের আওতায় উপজেলার ১ হাজার ৩০০ জন কৃষককে ৫ কেজি আমন বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়। এ ছাড়াও ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক ৪ হাজার ১০০ কৃষকের মাঝে একইভাবে বীজ ও সার বিতরণ করা হয়। প্রণোদনার আওতায় এ উপজেলায় সর্বমোট ২৭ টন বীজ, ৫৪ টন ডিএপি সার ও ৫৪ টন এমওপি সারসহ মোট ১০৮ টন সার বিতরণ করা হয় বলে জানান ওই কর্মকর্তা। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আবহাওয়া গত বছরের মত অনুকূলে থাকলে আমন ফলনের আবাদ বাড়বে।



Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.